কোটচাঁদপুরে ব্যবসায়ীকে গ্রেফতারের প্রতিবাদে ধর্মঘট



মানিক ঘোষ: ঝিনাইদহের কোটচাঁদপুরে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে আব্দুস সোবাহান নামে এক ব্যবসায়িকে পুলিশ গ্রেফতার করায় শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হচ্ছে। 

বুধবার সকাল ৮টা থেকে শুরু হয় এই ধর্মঘট। এদিকে সকাল থেকেই কোটচাঁদপুর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
জানা যায়, কোটচাঁদপুর শহরের সোবহান ইলেক্ট্রনিক্সের এর মালিক আব্দুস সোবাহানকে মঙ্গলবার রাত ৯ টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে কোটচাঁদপুর থানা পুলিশ গ্রেফতার করে। কোন অভিযোগ ছাড়ায় ব্যবসায়ী কে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে গ্রেফতারের প্রতিবাদেই বুধবার সকাল থেকে এই ধর্মঘট পালন করছেন বলে জানান ব্যবসায়ী নেতারা।
 কোটচাঁদপুর শহরের সিরাজুল ইসলাম নামে এক ব্যবসায়ী বলেন, আজকের মধ্যে যদি ব্যবসায়ী আব্দুস সোবাহান কে মুক্তি দেওয়া না হয়, তাহলে আরো কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।
কোটচাঁদপুর পৌর সভার মেয়র জাহিদুল ইসলাম বলেন, ব্যবসায়ীরা ধর্মঘটের ডাক দেয়নি। জামায়াত এ কাজ করেছে। তিনি বলেন, দুপুরের পরে ধর্মঘট তুলে নেয় এবং দোকান-পাট খোলে।
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মির্জা সালাহ উদ্দিন বলেন, ব্যবসায়ী আব্দুস সোবহান জামায়াতের কর্মী। তার বিরুদ্ধে নাশকতা, উস্কানীদান ও বিশৃঙ্খলা সৃষ্টিতে অর্থ যোগানের অভিযোগ আছে। তার বিরুদ্ধে কোটচাঁদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা আছে।

No comments

Powered by Blogger.