কালীগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগ এখন ডিজিটালাইজেশন পরিকল্পনা সহকারীদের প্রশিক্ষণ ও ট্যাব বিতরন

মনিক ঘোষঃ
ঝিনাইদহের কালীগঞ্জে পরিবাবার পরিকল্পনা বিভাগকে ডিজিটালাইজেশন করার জন্য কর্মীদের ৫ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন ও ট্যাব বিতরন করা হয়েছে। পরিবার পরিকল্পনা বিভাগেকে ই রেজিষ্টারের আওতায় আনতে উপজেলার ৪২ জন পরিবার পরিকল্পনা সহকারীদের মাঝে এ ট্যাব বিতরন করা হয়।
সোমবার দুপুরে কালীগঞ্জ পৌরসভার সুনিকেতন পাঠশালার ট্রেনিং রুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ পরিবার পরিকল্পনা বিভাগে উপপরিচালক ডা: জাহিদ আহমেদ।
পরিবার পরিকল্পনা বিভাগ ও আইসিডিডিআরবির যৌথ আয়োজনে অনুষ্ঠিত ট্যাব বিতরন ও প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে আরো উপপস্থিত ছিলেন্ ঝিনাইদহ পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা: দিপক কুমার সাহা, কালীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তরুন কুমার দাস, ম্যানেজার হেলথ সিস্টেম স্টেইনদেইনিং, আইসিডিডিআরবি ,ঢাকার কাজী মো: ওবাইদুল হক, মনিটরিং এন্ড ্ইভালিয়েশন অফিসার,মো: মাজেদুল ইসলাম, এসএফএ মো: মেহেদী হাসান প্রমুখ।
ডা: জাহিদ আহমেদ জানান, খুলনা বিভাগে প্রথম ঝিনাইদহ জেলার পরিবার পরিকল্পনা বিভাগকে ই রেজিষ্টারের আওতায় আনা হচ্ছে। এ লক্ষে প্রথমে কালীগঞ্জ উপজেলার ৪২ জন পরিবার পরিকল্পনা সহকারীকে ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ দিয়ে তাদের একটি করে ট্যাব প্রদান করা হয়েছে। এখন থেকে কর্মীরা আর রেজিষ্টার খাতা সাথে করে নিয়ে যেতে হবে না। তারা বাড়ি বাড়ি গিয়ে তাদের কার্যক্রম ট্যাবের মাধ্যমে আপলোড করবে।

No comments

Powered by Blogger.