কালীগঞ্জে সংখ্যালঘু নিখোজ পরিবার চার সদস্য উদ্ধার

মানিক ঘোষ, কালীগঞ্জ, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কালীগঞ্জের নিখোঁজ পল্লীতে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ৪ সদ্যসের পরিবারকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় সুকুমার বিশ্বাসের স্ত্রী রেনু রানী, পূত্রবধু রিপা রানী ও পোতা ছেলে (দৌহিত্র) সনদ বিশ্বাস কে উদ্ধার করা হয় । কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, ঝিনাইদহ শহরের আরাপপুরে জীবন কুমার বাড়ীতে তারা আতœগোপনে ছিলেন। শনিবার বিকালের দিকে গোপন সংবাদের ভিক্তিতে অভিযান চালিয়ে সুকুমার বিশ্বাসসহ তার পরিবারের চার সদস্যকে উদ্ধার করা হয় । ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার ও গ্রামের গণ্যমান্য বৃক্তিবর্গের উপস্তিতে কালীগঞ্জ উপজেলাধীন ২নং জামাল ইউনিয়নের পার-খালকূলা গ্রামের নিজ ভিটায় হস্তান্তর করা হয় ।
উল্লেখ্য গত ৪ মে শুক্রবার সন্ধ্যার পর থেকে তাদের আর পাওয়া যাচ্ছিলো না। নিখোঁজ হওয়া এই পরিবার প্রধানের নাম সুকুমার বিশ্বাস। যিনি রাজবংশী সম্প্রদায়ের সদস্য।
ঘটনাটি ঘটে জেলার কালীগঞ্জ উপজেলাধীন ২নং জামাল ইউনিয়নের পার-খালকূলা গ্রামের।
এ ঘটনার পর হিন্দু সম্প্রদায়ের কয়েকটি সংগঠন নিখোঁজ পরিবারকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বা হুমকি দিয়ে তাড়িয়ে দেওয়া হয়েছে দাবি করলেও প্রতিবেশীদের দাবি তারা নিজ থেকে বাড়ি ছেড়েছে চলে গেছে। এ ঘটনায় ফলে তাদের এই নিখোঁজের পিছনে স্থানীয় এসব ভূমিদস্যুদের যোগসূত্র থাকতে পারে বলে বিভিন্ন সংবাদপত্রে খবর প্রকাশিত হয় ।

No comments

Powered by Blogger.