গন-মাধ্যমে সংবাদ প্রকাশে দরিদ্র পরিবারের মেধাবী ছাত্রী শাহানাজ পারভীনের উচ্চ শিক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫০ হাজার টাকার চেক হস্তান্তর

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ অদম্য মেধাবী ছাত্রী শাহানাজ পারভীনের উচ্চ শিক্ষা নিয়ে সংশয় ও পরিবারের জীবন কাহিনী নিয়ে গন-মাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর ব্যাপক আলোড়ন সৃষ্টি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৫০ হাজার টাকার চেক স্থানীয় এমপি নবী নেওয়াজ রোববার তার কাছে হস্তান্তর করেন।
পারিবারিক সূত্রে প্রকাশ, উপজেলার আদমপুর গ্রামের হতদরিদ্র প্রতিবন্ধি আব্দুল মান্নানের মেয়ে শাহানাজ পারভীন এ বছর সামছুলহুদা খান কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে। আর্থিক অস্বচ্ছলতায় শাহানাজ পারভীনের উচ্চ শিক্ষা নিয়ে সংশয় প্রকাশ করলে এ সংক্রান্ত তার জীবন কাহিনী নিয়ে গনমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঝিনাইদহ জেলা প্রশাসককে খোজ-খবর নিয়ে প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়।
ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ সংক্রান্ত একটি রিপোর্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শাহানাজ পারভীনের উচ্চ শিক্ষার জন্য ৫০ হাজার টাকা বরাদ্দ করেন। রোববার ঝিনাইদহ ৩ আসনের এমপি মোঃ নবী নেওয়াজ মহেশপুরস্থ তার নিজ বাস ভবনে শাহানাজ পারভীনের কাছে প্রধানমন্ত্রীর দেওয়া চেক হস্তান্তর করেন। ইতিপূর্বে জেলা প্রশাসকের শিক্ষা তহবিল থেকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

No comments

Powered by Blogger.