ঝিনাইদহে জঙ্গী আস্তানা সন্দেহে অভিযান একজন আটকজিহাদী বই ও খেলনা রাইফেল উদ্ধার

স্টাফ রিপোর্টার:
ঝিনাইদহের জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে আক্তার হোসেন সাগর নামের এক যুবককে আটক করেছে র‌্যাব। এসময় সেখান থেকে কিছু জিহাদী বই ও একটি খেলনা রাইফেল উদ্ধার করে।
এর আগে বুধবার ভোর ৪টা থেকে ঝিনাইদহের সদর উপজেলার সদরের গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামে জঙ্গী আস্তানা সন্দেহে এই বাড়িটি ঘিরে রাখে। ডাকা হয় র‌্যাবের বোমা ডিস্পোজাল ইউনিটকে। খুলনা থেকে বোমা ডিস্পোজাল ইউনিটটি ঘটনাস্থলে পৌছালে সকাল সাড়ে ৮ টায় ঘিরে রাখা বাড়িতে অভিযান চালানো হয়।
বাড়িটি ঘিরে রাখার পর সেখানে পর্যাপ্ত র‌্যাব সদস্য ঘিরে রাখে। বাড়ির কয়েকশ গজের ভিতর কাউকেউ প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না। সংবাদ ছড়িয়ে পড়ার পর প্রচুর উৎসুক জনতা চারিদিকে ভির করতে থাকে।

ঘিরে রাখা বাড়িটির মালিক শরাফাত হোসেন। যিনি একজন কৃষক। শরাফত হোসেনের ৫ মেয়ে ও একমাত্র ছেলে আক্তার হোসেন (২৫)। সে স্থানীয় দাখিল মাদরাসা থেকে দাখিল পাশ করে। সম্প্রতি পরিবারের সদস্যরা আক্তার হোসেনকে বিয়ে দেয়।

র‌্যাব- ৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালুহাটি গ্রামের একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়। বাড়িটি স্থানীয় কৃষক শরাফত হোসেনের। সেখান থেকে আক্তার হোসেন নামের এক জঙ্গি সদস্যকে আটক করা হয়েছে। এসময় কিছু জিহাদী বই একটি ডেমি রাইফেল উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ঝিনাইদহে ৫ টি জঙ্গি আস্তানা পাওয়া গিয়েছিল। যেখানে ২ জঙ্গি নিহত ও প্রচুর প্ররিমান বিষ্ফোরক দ্রব্য উদ্ধোর করা হয়েছিল। যার দুটি অভিযান করেছিল র‌্যাব এবং ৩ টি করেছিল পুলিশ।

No comments

Powered by Blogger.