কোটচাঁদপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

তবিবুর রহমান কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি:
২৬ মার্চ বাঙ্গালীর জাতীয় জীবনে এক ঐতিহাসিক ও গৌরবের দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের এ অবিস্মরনীয় দিনে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে জাতি। ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি যথাযথ মর্যাদার সাথে উদযাপন করা হয়।
দিনের শুরুতে ভোরে স্থানীয় কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গনে একত্রিশবার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়। এরপরে কোটচাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী অফিসার নাজনীন সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) তাছলিমা আক্তার, কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার তাজুল ইসলাম, উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, সাধারণ সম্পাদক শাহাজান আলী সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা ও পৌর বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা এবং সাংবাদিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৮টায় স্থানীয় সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রশাসক কতৃক আয়োজিত আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে কুচকাওয়াজ ও মহান স্বাধীনতা দিবসের ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১১টায় কোটচাঁদপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনইদহ-৩ আসনের সংসদ সদস্য এ্যাড: শফিকুল আজম খাঁন চঞ্চল।
এসময় আরও উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) তাছলিমা আক্তার, কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার তাজুল ইসলাম, উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, সাধারণ সম্পাদক শাহাজান আলী প্রমুখ।
সন্ধ্যা ৬টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ২ দিন ব্যাপি মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সমাপ্তি হয়।
দিবসের সবকয়টি অনুষ্ঠান সঞ্চলনা করেন কোটচাঁদপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা।

No comments

Powered by Blogger.