ঝিনাইদহে শুরু হয়েছে প্রথমা প্রকাশনের বইমেলা, পাওয়া যাচ্ছে দেশি-বিদেশী বই

ঝিনাইদহ প্রতিনিধি  ॥
বই মানুষের জ্ঞান বৃদ্ধি করে। বেশি বেশি বই পড়ার প্রয়োজন রয়েছে। আমরা অনেক সময় নানা ব্যস্ততার কারনে বই পড়ার সময় পায় না। কিন্তু জ্ঞান বৃদ্ধির জন্য বই এর কোনো বিকল্প নেই বললেন বইমেলার উদ্বোধন অনুষ্ঠানের অতিথিরা। তারা বলেন, প্রথম আলো সব সময় ভালো কাজ করে থাকে। ঝিনাইদহের মানুষকে আলোকিত করতে তারা এই মেলার আয়োজন করেছেন। আমাদের উচিত সকলে সহযোগিতা করা।
ঝিনাইদহে রবিবার বিকালে প্রথমা প্রকাশন ও বেঙ্গল পাবলিকেশনস্ এর আয়োজনে শুরু হওয়া বই মেলার উদ্বোধন করেন ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। ঝিনাইদহ শহরের আদর্শপাড়া এলাকায় ফ্যামেলিজোন এ এই মেলার ুএদ্বাধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রথমা প্রকাশন এর উপ-ব্যবস্থাপক জাকির হোসেন, আমেনা খাতুন ডিগ্রি করেছেন সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান, কালেরকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এম. সাইফুল মাবুদ, গনশিল্পী সংস্থার সভাপতি কলেজ শিক্ষক আব্দুস সালাম, সাংষ্কৃতিক কর্মী শাহীনুর আলম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান। প্রধান অতিথি পৌর মেয়র সাইদুল করিম তার বক্তৃতা শেষে বই মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন।
উল্লেখ, রবিবার বিকাল থেকে শুরু হওয়া এই বইমেলা চলবে আগামী শুক্রবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত। ছুটির দিনসহ প্রতিদিন বেলা ১১ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেরায় প্রথমা প্রকাশন ও বেঙ্গল পাবলিকেশন্সের বই এবং দেশি বিদেশী বই পাওয়া যাবে। এছাড়া মেলা উপলক্ষ্যে প্রথমার বইয়ে ৩০%-৬০%, বেঙ্গলের বইয়ে ২৫%-৫০%, অন্যান্য প্রকাশনীর বই ২৫% ছাড়ে পাওয়া যাবে। এছাড়া ভারতীয় বই ১ রুপি = ১.৫ টাকা থেকে ১.৮ টাকায় পাওয়া যাবে। অমর একুশে বইমেলার নতুন বইও পাওয়া যাবে এই মেলায়।

No comments

Powered by Blogger.