ঝিনাইদহে সভাপতির পদ থেকে শহিদুল ইসলাম হিরণকে অপসরণ ও প্রধান শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ

স্টাফ রিপোর্টার।।
ঝিনাইদহ মধুপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে শহিদুল ইসলাম হিরণকে অপসরণ ও প্রধান শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ ।
গত ১৩.০৬.২০১৯ তারিখে এই আদেশ দেন শিক্ষা মন্ত্রানালয়।
দুদক দুর্নীতি দমন কমিশন ঢাকা এর ১৬.০৪.২০১৯ তারিখে ০৪.০১.০০০০.৫০৩২৬.১৬৮.১৮.১৪৮৩৫ নং স্মারকের ভিত্তিতে জনাব মোঃ শহিদুল ইসলাম হিরণ, সভাপতি, মধুপুর মাধ্যমিক বিদ্যালয়, ঝিনাইদহ এবং অন্যান্যদের বিরুদ্ধে গৃহীত বিভাগীয় কার্যক্রম গ্রহণ করে কমিশনকে অবহিত করার জন্য এ বিভাগ পত্র প্রদান করা হয়।



উল্লেখ্য জনাব মোঃ বদিউজ্জামান, প্রধান শিক্ষক, মধুপুর মাধ্যমিক বিদ্যালয়, ঝিনাইদহ কর্তৃক উক্ত প্রতিষ্ঠানের সভাপতি জনাব মোঃ শহিদুল ইসলাম হিরণ এর বিরুদ্ধে যশোর শিক্ষা বোর্ডের জাল অনুমতি পত্র তৈরী/সংগ্রহপূর্বক উক্ত প্রতিষ্ঠানে ৭ জন শিক্ষক নিয়োগ দিয়ে তাদের বেতন ভাতা বাবদ প্রায় ৭০ লক্ষ টাক আত্মসাতের অভিযোগ দায়ের করেন। দায়েরকৃত অভিযোগটি উপরিচালক স্থানীয় সরকার ও দুর্নীতি কমিশন দুদুক, এর মাধ্যমে তদন্ত করা হয়। তদন্তে অভিযোগকারী জনাব মোঃ বদিউজ্জামান, প্রধান শিক্ষক এর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সাথে জাড়িতের সত্যতা পাওয়া যায়।
এমতাবস্থায় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনকাঠামো ও এম পি ও নীতিমালা-২০১৮ অনুযায়ী প্রধান শিক্ষক জনাব মোঃ বদিউজ্জামান, এর বেতন ভাতার সরকারী অংশ বন্ধের নির্দেশ জারি প্রদান করা হয়।

No comments

Powered by Blogger.