ঝিনাইদহের ঐতিহ্যবাহী ছবিঘরের জমি নিয়ে পাল্টা সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহ শহরের ঐতিহ্যবাহী ছবিঘর সিনেমা হলের জমি নিয়ে ওয়ারেশদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার একপক্ষ ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। এসময় তারা প্রতিপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ করেন। এরই প্রতিবাদে শনিবার সকালে পাল্টা সংবাদ সম্মেলন করেছে জমির একাংশের মালিক কাজী রইচউদ্দিন।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, পৌরসভার ১২৪ নং খতিয়ানভুক্ত এসএ ৫৫৯ ও ৫৬০ খতিয়ানে ৪২ শতক ও ২৫ শতক মোট ৬৭ শতক জমির মালিকদের মধ্যে ৪ ভাগের ১ ভাগের মালিক আমি। এই জমির উপর ছবিঘর সিনেমা হলটি অবস্থিত ছিল। সিনেমা হলের ব্যবসায় মন্দ হওয়ায় আমরা সকল মালিক ও তার ওয়ারিশগণ ব্যবসা বন্ধ করে সম্পত্তি ভাগ করে নেওয়ার সিন্ধান্ত নিই। অপরদিকে গত জমিজমা জরিপে ভূলবসত উক্ত খতিয়ান ভূক্ত জমি (৬৭ শতক) থকে কিছু অংশ সরকারি খতিয়ানভূক্ত ৮০৮ দাগে চলে যায়। এমতাবস্থায় আমরা সকল পক্ষের মৌখিক সিন্ধান্ত অনুযায়ী জমির রেকর্ড সংশোধনের জন্য মামলা করার সিদ্ধান্ত নিই এবং আমি নিজে বাদী হয়ে আমালতে পার্টিশন মোকদ্দমা করি। যা এখনও চলমান। কিন্তু আমার অপর ওয়ারিশরা কেউ কেউ জমি যে অবস্থায় আছে সে অবস্থায় বিক্রি করে দেওয়ার সিন্ধান্ত নিয়েছে। সেই মোতাবেক জমি বিক্রয়ের জন্য তারা ওই জমি দেখাচ্ছে ক্রেতাদের।
যেহেতু ওই জমির উপর ঝিনাইদহ কোর্টের ইনজাংশন থাকায় তা সম্ভব না। এমতাবস্থায় জমির কোন কোন শরিক আমার মামলা প্রত্যাহার করার জন্য চাপ দিতে থাকে এবং ওয়ারিশগনের কেহ কেহ আমাকে দৈহিকভাবে লাঞ্ছিত করে। পরে বিশষটি জ্ঞাত হয়ে আমার পুত্র মাগুরা থানায় কর্মরত এস আই কাজী জুবাইর গত ২ জুন বিষয়টি মিমাংসার জন্য টেলিফোনে তাহাদের সাথে যোগাযোগ করে এবং বিষয়টি সন্তোশজনক ভাবে নিস্পত্তি করার জন্য সিদ্ধান্ত হয়। কিন্তু দূর্ভাগ্যবসত ওই ওয়ারিশগন অমার ও আমার পুত্রের বিরুদ্ধে অসত্য ও মনগড়া ভাবে ২০জুন ঝিনাইদহ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে। আমি উক্ত সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানাচ্ছি। সংবাদ সম্মেলনে কাজী রইচ উদ্দিনের স্ত্রী শিউলি খাতুন, ভাই বশির উদ্দিন ও আকতার উদ্দিন উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.