ঝিনাইদহের ঐতিহ্যবাহী ছবিঘরের সাড়ে ৬৩ শতক জমি নিয়ে বিরোধ ॥ তিন শরীকের ওয়ারেশদের সাংবাদিক সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহ শহরের ঐতিহ্যবাহী ছবিঘর সিনেমা হলের জমি নিয়ে ওয়ারেশদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। বিশেষ সুবিধা নিতে অন্য শরীকের ওয়ারেশ হাজী রায়হান উদ্দীনের ছেলে রইচ উদ্দীন নিস্কন্টক জমি নিয়ে আদালতে মামলা করে জমি বিক্রি বন্ধ করে দিয়েছেন। ফলে অন্য তিন শরীকের অংশীদাররা জমি বিক্রি করতে পারছেন না। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে জমির মালিক রিজিয়া খাতুন, সাহার বানু ও শহীদ মুক্তিযোদ্ধা নজীর উদ্দীনের ওয়ারেশরা এই অভিযোগ করেন। সাংবাদিক সম্মেলনে আমান উল্লার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রবিউল ইসলাম রবি। এ সময় নুরুল ইসলাম, আমেনা খাতুন, শরিফুল ইসলাম, পাপিয়া খাতুন, নুরজাহান, ফিরোজা খাতুন, ছামসুন্নাহার, আয়েশা খাতুন ও হিমেল।
লিখিত বক্তব্যে বলা হয়, ঝিনাইদহ শহরের পৌরসভাধীন ১২৫ নং মৌজার ১৬৭৩ নং খতিয়ান ভুক্ত ৮০৯ নং দাগে ৬৩.৫০ শতক জমি রয়েছে। এই জমির মালিক হচেছ ৪ জন। জমির উপর ছবিঘর সিনেমা হল ছিল। ব্যাবসা ভাল না হওয়ায় সমুদয় জমি বিক্রির জন্য সবাই বসে সিদ্ধান্ত গ্রহন করা হয়। তাতে এখন জমি বিক্রিতে বাধা সৃষ্টিকারী রইচ উদ্দীনও সাক্ষর করেন। জমি বিক্রির সাইনবোর্ড ঝুলিয়ে দিলে রায়হানের ছেলে রইচ উদ্দীন জমির পুর্ব পাশ থেকে ০৯টি দোকান ঘর ও আলীফ বিস্কুট ফ্যাক্টারীসহ মুল্যবান অংশ দাবী করে। জমি না দিলে তিনি হুমকী দেন ও তার ছেলে মাগুরা সদর থানায় এস.আই জুবায়েরকে লেলিয়ে দেয়। জুবায়ের পুলিশকে প্রভাবিত করে জমির শরিকদের হুমকী দিচ্ছে বলে অভিযোগ করা হয়।
লিখিত বক্তব্যে বলা হয়, রইচ উদ্দীন গত ২৫ মে নিস্কন্টক জমি নিয়ে আদালতে দেওয়ানী মামলা (মামলা নং ৩৮/১৯) করে জমি বিক্রির পথ রুদ্ধ করে দেন। সাংবাদিক সম্মেলনে তারা প্রশাসনে কাছে সুবিচার দাবী করে শরীকদের জমি সমান ভাবে বন্টন ও বিক্রির সুব্যবস্থা করার দাবী জানান। এদিকে সাংবাদিক সম্মেলন করার কারণে মুক্তিযোদ্ধা আনসার উদ্দীনের ছেলে আমান উল্লাহকে প্রতিপক্ষ মোবাইলে হুমকী দিয়েছে বলে তিনি দাবী করেন।

No comments

Powered by Blogger.