কালীগঞ্জের আলাউদ্দীন অবশেষে পেলেন একটি ভ্যান গাড়ি

এম শাহজাহান আলী সাজু॥
ঝিনাইদহের কালীগঞ্জের সেই বাদাম বিক্রেতা আলাউদ্দীন অবশেষে পেলেন একটি ভ্যান গাড়ি। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ চত্তরে আলাউদ্দীনের হাতে ভ্যানটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা। “আলাউদ্দিনের ব্যবসার শেষ সম্বল একমাত্র বাইসাইকেলটিও ভেঙ্গে গেল” শিরোনামের একটি সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকাসহ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হলে ঝিনাইদহ জেলা প্রশাসনের নজরে আসে।
সে মোতাবেক ঝিনাইদহ জেলা ও কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যেগে অসহায় আলাউদ্দীনকে একটি ভ্যান গাড়ি দেওয়ার সিদ্ধান্ত নেন। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: এএসএম আতিকুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা, উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুল্লা হেল আল-মাছুম, উপজেলা সমবায় কর্মকর্তা আসলাম আলী ভুঁইয়া, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম প্রমূখ।
উল্লেখ্য, ৩জুলাই বাদাম বিক্রেতা আলাউদ্দীন মালামাল বোঝায় করে রাস্তা দিয়ে যাবার সময় হঠাৎই ভেঙ্গে পড়ে তার আয়ের একমাত্র অবলম্বন বাইসাইকেলটি। এই সাইকেলে করেই তিনি গ্রামে গ্রামে ঘুরে বাদাম বিক্রি ও ভাংড়ি বদলের ব্যবসা করেন। ঘটনার দিন দুুপরে বাদাম বিক্রি শেষে ভাংড়ি নিয়ে বাড়ি ফিরছিলেন।

No comments

Powered by Blogger.