কালীগঞ্জ বেলাট দৌলতপুর আলিম মাদ্রাসা রেকর্ড গড়লো

বাবুল আক্তার, কালীগঞ্জ॥
মাদ্রাসা বোর্ডের অধীনে এ বছর আলিম পরীক্ষায় জিপিএ-৫ না পেলেও চমৎকার সাফল্য পেয়েছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারের বেলাট দৌলতপুর আলিম মাদ্রাসা। এবার এ মাদ্রাসা থেকে আলিম পরিক্ষায় মোট ৩৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই উর্ত্তীন হয়েছে। এর মধ্যে ১৩ জন ছাত্র ও ২৫ জন ছাত্রী। মাদ্রাসা থেকে এ বছরে জিপিএ-৪ এর উপরে পেয়েছে ১৬ জন, এ-পেয়েছে ১৩ জন, বি পেয়েছে ৮ জন এবং সি পেয়েছে ১ জন।
জিপিএ-৪ পাওয়া শিক্ষার্থী হেমায়েতুর রহমান জানায়, শিক্ষকদের সাহায্য এবং পিতা-মাতার সচেতনতার কারনেই আমাদের এই সাফল্য। বেলাট দৌলতপুর আলিম মাদ্রাসা থেকে এ বছর ৩৮ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে উর্ত্তীন হয়েছে ৩৮ জন। পাশের হার শতভাগ।
মাদ্রাসা সূত্রে জানা যায়, উপজেলার বারোবাজার বেলাট দৌলতপুর আলিম মাদ্রাসা এ বছর আলিম পরীক্ষায় প্রকাশিত ফলাফলে উপজেলায় প্রথম স্থান অধিকার করেছে।
ওই মাদ্রাসার বাংলা প্রভাষক রফিকুল ইসলাম বলেন, নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা যে অভাবনীয় ফলাফল করেছে তাতে আমি আনন্দিত।শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের কারনেই আজকের এই সাফল্য অর্জিত হয়েছে। তাছাড়া অধ্যক্ষ, মোঃ অলিউর রহমানসহ সকলের বিচক্ষন তৎপরতা, সার্বিক দিক নির্দেশনার সাথে সাথে নিয়মিত ক্লাস মনিটরিং, লেখাপড়ায় ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করা এবং ভালো ফলাফলকারী শিক্ষার্থীদের পূরুস্কৃতকরন ইত্যাদি।
ভালো ফলাফলের কারন হিসাবে ওই মাদ্রাসার অধ্যক্ষ অলিউর রহমান বলেন, নির্ধারিত রুটিনের আগে ও পরে পিছিয়ে পড়াদের নিয়ে অতিরিক্ত ক্লাস নেওয়া, শ্রেণী শিক্ষকের মাধ্যমে পর পর তিন দিন অনুপস্থিত ছাত্র-ছাত্রীদের অবিভাবকদের সাথে যোগাযোগ ও মতবিনিময় করা। আরবি ও ইংরেজি বিষয়ে অতিরিক্ত ক্লাস নেওয়াসহ শিক্ষক মন্ডলীর আন্তরিকতার সহিত পাঠদান করার কারনেই এই সাফল্য। আমি সকলের কাছে কৃতজ্ঞ।

No comments

Powered by Blogger.