না ফেরার দেশে চলে গেলেন কালীগঞ্জের গরিবের ডাক্তার রেজাউল ইসলাম

স্টাফ রিপোর্টার-
এলাকার অসহায় মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করায় গরীবের ডাক্তার নামেই পরিচিত ছিলেন তিনি। সেই সাথে দানশীল ও পররোপকারী ব্যাক্তি হিসাবেও তার খ্যাতি ছিল। মহান ব্যাক্তি হলেন ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলার চাপরাইল গ্রামের সন্তান ঢাকা আদ্বদীন হাসপাতালের হেড অব ডিপার্টমেন্ট প্রফেসর ডাঃ মোহাম্মদ রেজাউল ইসলাম। হাজার হাজার ভক্ত শুভানুধায়ীদের কাদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। প্রফেসর ডাঃ মোহাম্মদ রেজাউল ইসলাম উপজেলা নগরচাপরাইল গ্রামের মৃত কাশেম মালিতার ছেলে। তিনি মোটর নিউরন ডিজিজ রোগে আক্রান্ত হয়ে রোববার রাত ১২টায় ঢাকার আদ্বদীন হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।
মঙ্গলবার বিকালে তার নিজ গ্রাম চাপরাইল স্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাজায় স্থানীয় জনপ্রতিনিধিসহ হাজার হাজার মানুষ অংশগ্রহন করেন। দুই সন্তানের জনক মরহুম রেজাউল ইসলাম দেশের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্র ছাড়াও সলিমুল্লাহ মেডিকেল কলেজ এবং সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজে সহযোগী অধ্যাপক হিসাবে চাকুরী করেছেন। চাকুরী শেষে তিনি আদ্বদীন হাসপাতালের হেড অব ডিপার্টমেন্ট হিসাবে যোগ দেন। এরপর তার চাকুরী জীবনের পেনশনের টাকা দিয়ে গ্রামে গড়ে তোলেন একাধিক জনহিতকর প্রতিষ্টান।
শেষ জীবদ্দশায় তিনি তার নিজ গ্রামে এসে দীর্ঘদিন ধরে গরিব অসহায় মানুষের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করতেন। এজন্য এলাকার মানুষের কাছে তিনি গরিবের ডাক্তার নামে পরিচিতি লাভ করেন। তার স্ত্রী জাকিয়া রেজা বর্তমানে ঢাকা জগন্নাথ বিশ^বিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত রয়েছে। মরহুম রেজাউল ইসলামের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

No comments

Powered by Blogger.