অবশেষে ইবি প্রক্টরের দায়িত্ব নিলেন ড. মাহবুব

বিপ্লব খন্দকার,ইবি-
অবশেষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রক্টরের দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক ড. মাহবুবর রহমান। এ নিয়ে তৃতীয় বারের মতো এ পদে দায়িত্ব পেলেন তিনি। শনিবার ২১ (সেপ্টম্বর) সকাল ৯টায় দায়িত্ব গ্রহণ করেন তিনি।
জানা যায়, ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে ড. আনিছুর রহমান দীর্ঘদিন ধরে এ দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি তিনি দায়িত্ব থেকে অব্যহতি নেওয়ার জন্য বিশ^বিদ্যালয় রেজিস্ট্রার বরাবর পদত্যাগ পত্র জমা দেন। তার আবেদন বিবেচনায় নিয়ে গত ৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মাহবুবর রহমানকে প্রক্টরের দায়িত্ব দেন। তবে শারীরিক অবস্থা ভালা না থাকায় তিনি দায়িত্ব নিতে অনাগ্রহ প্রকাশ করেন। পরে শনিবার ক্যাম্পাস পরিস্থিতি বিবেচনায় ৩য় বারের মত তিনি প্রক্টরের দায়িত্ব গ্রহণ করলেন।
উল্লেখ্য, এর আগে ড. মাহবুবর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
দায়িত্ব গ্রহণের পর ড. মাহবুবর রহমান বলেন, ‘ক্যাম্পাসের সবাইকে নিয়ে এক পরিবারে মত শান্তশিষ্ঠ হয়ে থাকতে চাই। এর জন্য সকলের কাছে একান্ত সহযোগীতা কামনা করছি।’

No comments

Powered by Blogger.