ইবিতে বঙ্গবন্ধু কাপ ফুটবল প্রতিযোগীতা শুরু


বিপ্লব খন্দকার,  ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে।শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে এ খেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।
এসময় উপাচার্য বলেন, আমরা একটি সন্ত্রাসমুক্ত, মাদকামুক্ত ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে দৃঢ় প্রতিজ্ঞায় আবদ্ধ হয়েছি। এর অংশ হিসেবে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ মাদক, সন্ত্রাস এবং দুর্নীতিমুক্ত করতে চাই। আমরা ফুটবলকে হ্যাঁ বলি, সংস্কৃতিকে হ্যাঁ বলি, লেখাপড়াকে হ্যাঁ বলি, খেলাধুলাকে হ্যাঁ বলি কিন্তু আমরা মাদককে না বলি,  সন্ত্রাসকে না বলি, জঙ্গিবাদকে না বলি।
উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা পরেশ চন্দ্র বর্ম্মন, ড. আনিছুর রহমান, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান। শারীরিক শিক্ষা বিভাগের শরীরচর্চা প্রশিক্ষক মাবিলা রহমানের উদ্বোধনী খেলার পরিচালনা করেন।
জানা যায়, এবছর বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩টি বিভাগ এই প্রতিযোগিতায় অংশগ্রহন করছে।  এছাড়া এবারই প্রথম ফিফা নিবন্ধিত দুজন রেফারী খেলা পরিচালনা করবেন বলে শরীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, উদ্বোধনী খেলায় শনিবার কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখোমুখি হয় সমাজকল্যাণ বিভাগ।খেলায় ১-০ গোলে সমাজকল্যাণ বিভাগ জয়লাভ করে।এদিকে দিনের অপর খেলায় ইংরেজি বিভাগ পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগকে ৪-২ গোল ব্যবধানে হারায়।

No comments

Powered by Blogger.