ক্লাস-পরীক্ষা চালুসহ ২ দফা দাবীতে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঝিনাইদহ প্রতিনিধি-
ক্লাস-পরীক্ষা চালু, ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তি পত্র পাওয়ার দাবিতে সড়ক অবরোধ করেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজের শিক্ষার্থীরা।
বুধবার সকাল ১০ টা থেকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের কলেজের সামনে এ কর্মসূচী পালন করে তারা। এতে ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা সড়কে ঘন্টা খানেক সময় সকল প্রকার যানবাহন বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, গত ৯ মাস যাবত প্রতিষ্ঠানের বিভিন্ন বর্ষের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দফায় দফায় পরীক্ষা পেছানো ও শিক্ষা কার্যক্রম পরিচালনায় নানাভাবে অসহযোগিতা করে আসছে। তারা আরও অভিযোগ করেন, কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনাপত্তিপত্র দিচেছ না। যে কারণে বন্ধ রয়েছে তাদের পরীক্ষা। তাই দ্রুত অনাপত্তিপত্র প্রদাণ ও ক্লাস পরীক্ষা চালুর দাবী জানান তারা। খবর পেয়ে ঝিনাইদহ সদর থানা থেকে পুলিশ ঘটনাস্থলে যায়। সদর থানার ওসি মঈন উদ্দিন বলেন, তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
এ ব্যাপারে ঝিনাইদহ ভেটেরিনারী কলেজের অধ্যক্ষ অমলেন্দু ঘোষ জানান, কলেজ থেকে পরীক্ষার তারিখ চেয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাছে বারবার প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু সাড়া পাওয়া যায়নি। এজন্য পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে।

No comments

Powered by Blogger.