ক্যাম্পাসে ঢুকলেই ধাওয়ায় খেয়ে পালাচ্ছে ইবি ছাত্রলীগ সম্পাদক

বিপ্লব খন্দকার, ইবি:-
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ধাওয়া দিয়ে ক্যাম্পাস ছাড়তে বাধ্য করেছে শাখার বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। শনিবার রাকিব ক্যাম্পাসে আসলে এ নিয়ে চতুর্থ বারের মতো ধাওয়ার শিকার হন। ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া ও স্লোগানে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
জানা যায়, স্নাতকোত্তর পর্যায়ের মৌখিক পরীক্ষা দিতে ক্যাম্পাসে আসেন রাকিব। পরীক্ষা শেষ করে তিনি প্রশাসনের কর্তাব্যাক্তিদের সাথে দেখা করেন। ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীদের মাঝে এ তথ্য ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক সংগঠিত হয়ে প্রথমে ধাওয়া ও পরে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। বেলা ৪ টার দিকে রাকিবের ক্যাম্পাসে আসার সংবাদ পেয়ে নেতাকর্মীরা দলীয় টেন্ট একত্রিত হয়। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মূল ফটকের সামনে হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় তারা রাকিবের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। হৈই হৈই রই রই রাকিব পলাশ গেলো কই, ৪০ লাখের কমিটি মানিনা মানবো না।
রাকিব প্রশাসন ভবনে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রশাসন ভবনে ঢুকে প্রদক্ষিণ করে। পরে দলীয় টেন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে ও রাকিবের বের হওয়ার অপেক্ষা করতে থাকে। পরে রাকিব প্রশাসন ভবন থেকে বের হয়েছেন এমন সংবাদে তাকে ধাওয়া দেন কর্মীরা। এসময় তারা ধাওয়া দিয়ে মূল ফটকের দিকে যান। ততক্ষণে রাকিব চলে গেলে নেতাকর্মীরা মিছিল নিয়ে আবাসিক হলে চলে যায়।
এবিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, ‘আমি পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসে ট্রেজারার স্যারের সাথে কথা বলতেছিলাম এসময় ছাত্রলীগের কিছু নেতাকর্মী মিছিল করে। এসময় তারা রাকিব-পলাশ যেখানে জবাই হবে সেখানেসহ বিভিন্ন স্লোগান দেয়। একজন ছাত্রলীগ কর্মী হিসেবে আমি এধরণের স্লোগানে মর্মাহত। আমি কেন্দ্রে এবিষয়ে অভিযোগ করব এবং সুষ্ঠু বিচার চাইব।’
উল্লেখ্য, সম্পাদক রাকিবের ৪০ লাখ টাকার বিনিময়ে কমিটিতে অডিও ভাইরাল হলে সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলামকে ক্যাম্পাসে অবাঞ্ছি ঘোষণা করে শাখার বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। এরপর থেকে ক্যাম্পাসে আসলে ৩ বার ধাওয়ার শিকার হয়েছেন রাকিব।



No comments

Powered by Blogger.