বাংলাদেশের মানুষের মুখে আস্তে আস্তে হাসি ফুঁটছে, যে হাসির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব তার জীবনের রক্ত দিয়ে গেছেন- আল মাহমুদ স্বপন

স্টাফ রিপোর্টার-
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, কিছু পরগাছা, কিছু হাইব্রিড আওয়ামী লীগে আশ্রয় গ্রহণ করেছে। এরা আওয়ামী লীগের সম্পদ নয়, এরা আওয়ামী লীগের বন্ধু নয়, এরা শেখ হাসিনার কর্মী নয়। এই রাজনীতি শেখ হাসিনা আমাদের শেখাননি। একটি সুশৃংখল
রাজনৈতিক দল করা আমাদের সকলের কর্তব্য। রোববার (১৭ নভেম্বর) দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি নলডাঙ্গা ভুষণ হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষের মুখে আস্তে আস্তে হাসি ফুঁটছে। যে হাসির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব তার জীবন যৌবনের এক যুগের বেশি ১৪টি বছর অন্ধকার কারাগারে কাটিয়েছেন। যে হাসির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব তার জীবনের রক্ত দিয়ে গেছেন। সেই হাসি জননেত্রী হাসিনার নেতৃত্বে ফুঁটছে।
তিনি বলেন, আজ থেকে ১৫ বছর আগে পেট ভরে ভাত খাবে সেই দিন টাও এই বাংলায় ছিল না। কিন্তু এখন বাংলাদেশের মানুষ না খেয়ে থাকে না। এসব অবদান বঙ্গবন্ধুর কন্যা ও বাংলার কৃষকের। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিশ্রমের কথা উল্লেখ করে বলেন, আমরা সাড়ে ৩শ জন এমপি মন্ত্রী যে পরিশ্রম করি এক বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সেই পরিশ্রম করেন।
তিনি বলেন, নেত্রী কাজ ছাড়া কিছুই বুঝেন না। তার দপ্তরে কোন ফাইল পড়ে থাকে না। শুধু তাই নয় তিনি তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মীর খবরা-খবর রাখেন। কোন নেতা কি করছেন সবই তার মুখস্ত। প্রধান অতিথি আরো বলেন, বঙ্গবন্ধু চুরি করতে আওয়ামীলীগ করেন নাই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও চোর তৈরি করবার জন্য আওয়ামী লীগ বানান নাই।
তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, আপনারা জনগন এবং কর্মীদের মূল্যায়ন করতে শেখেন। সাধারণ জনগন ও কর্মীদের অবদানের কথা যে নেতা যতবেশি মনে রাখবেন, মাথায় রাখবেন এবং স্বীকার করবেন ততবেশি নেতার নেতৃত্ব বিকশিত হবে, ততবেশি নেতার জনপ্রিয়তা বাড়বে।
কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল, ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খান চঞ্চল, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারসহ জেলা ,উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলনে স্থানীয় দলীয় শহীদ নেতাকর্মীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এর আগে সকাল ১০ টায় নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করা হয়।
সম্মেলন উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা ভুষণ স্কুল মাঠে জড়ো হতে থাকেন।
সম্মেলন শেষে কাউন্সিলদের মতামতের ভিত্তিতে সাবেক এমপি আব্দুল মান্নানকে সভাপতি ও আনোয়ারুল আজীম আনার এমপি কে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
উল্লেখ্য ২০০৪ সালের ২২ এপ্রিল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৫ বছর পর ২০১৯ সালের ১৭ এপ্রিল আওয়ামী লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

No comments

Powered by Blogger.