ঝিনাইদহে মানবতাবিরোধী অপরাধ মামলার বাদীসহ তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে ও ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে যুদ্ধাপরাধী মামলা করায় অভিযুক্ত রাজাকার আব্দুর রশিদের পরিবারের পক্ষ থেকে মামলার বাদী ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে এবং আসামীদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় কোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শহীদ মুক্দিযোদ্ধা পরিবার সহ এলাকাবাসী এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
লিখিত বক্তব্য পাঠকালে জেলা সদরের কোলা গ্রামের যুদ্ধাপরাধী মামলার বাদি আনোয়ার হোসেনের ভাই মোশাররফ হোসেন বলেন, স্বাধীনতা যুদ্ধ চলাকালে ১৯৭১ সালে পাকিস্থানীদের পক্ষ ত্যাগ করে জীবনের ঝুকি নিয়ে আমাদের চাচা সেনা সদস্য আছির উদ্দিন স্বাধীনতা যুদ্ধে যোগ দেন। এ খবর জানতে পেরে স্থানীয় রাজাকার ও বর্তমান গ্রেফতার হওয়া হলিধানী ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ এবং সাহেব আলীসহ রাজাকাররা কোলা গ্রামে তাদের বাড়ি ঘেরাও করে। এসময় মুক্তিযোদ্ধা আছির উদ্দিন পালিয়ে গেলে তাদের পিতা আজিবর মন্ডল, চাচা হবিবর মন্ডল এবং আনছার মন্ডলকে ধরে নিয়ে হত্যা করে লাশ গুম করে দেয়। এ ঘটনার বিচার চেয়ে আমার ভাই মানবতাবিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার চেয়ে ২৫/১০/১৫ তারিখে মামলা করে। ট্রাইবুনাল তদন্ত শেষে গত ২১ অক্টোবর তারিখে অভিযুক্ত রাজাকার আব্দুর রশিদ ও সাহেব আলীকে পুলিশ গ্রেফতার করে। এ ঘটনার পর থেকে তার সন্তানেরা আমাদের পরিবার সকলকে হত্যার হুমকি দিচ্ছে। ফলে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনারয় আমার ভাই আনোয়ার হোসেন ঝিনাইদহ সদর থানায় ২৬ নভেম্বর একটি জিডি করে।
তিনি এ সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের পরিবারের নিরাপত্তা দাবি করেন। এ সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা পরিবার ছাড়াও এলাকাবাসী অনেকেই উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.