ইবির শিক্ষার্থীদের সিজিএম’র বৃত্তি প্রদান

বিপ্লব খন্দকার, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩১ শিক্ষার্থীকে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজিএম) এ বছর জিনিয়াস বৃত্তি প্রদান করেছে। রবিবার বিজ্ঞান ভবনের ১৪০ নম্বর কক্ষে সকাল ১০ টায় এ বৃত্তিপ্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সিজিএম এর মহাব্যবস্থাপক মুহাম্মদ রেজাউল করিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।
আরো উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. নজিবুল হক, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, ফলিত পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের ড. তৌফিক এলাহী, আল-ফিক্হ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ড. মোহাম্মদ নাছির উদ্দীন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফোসর ড. শাহিনুর রহমান বলেন, ‘যাকাত ধর্মীয় প্রক্রিয়ায় সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ সকল ক্ষেত্রে অসহায় মানুষের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।’
উল্লেখ্য, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজিএম) যাকাতের অর্থে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সহায়তার লক্ষ্যে ২০১০ সাল থেকে জিনিয়াস বৃত্তি কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এ বছর সারা দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিক্যাল কলেজ সমূহের স্নাতক প্রথম বর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের পরিবারের পক্ষে শিক্ষার ব্যয় নির্বাহ করা সম্ভব হচ্ছে না তাদের সাহায্য করেছে প্রতিষ্ঠানটি।

No comments

Powered by Blogger.