ইবির বঙ্গবন্ধুর হলে ৭ই মার্চ ভাষণের সংবলিত ম্যুরাল স্থাপনের চুক্তি

বিপ্লব খন্দকার, ইবি -
ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের জন্য এক চুক্তি স¦াক্ষরিত হয়েছে। চিত্রকর্মটি স্থাপনের জন্য বঙ্গবন্ধু হলের প্রভোস্টের রুমে রাজশাহী বিশ^বিদ্যালয়ের চারুকলা ইনিস্টিউটের সহকারী অধ্যাপক কনক কুমার পাঠকের সাথে এ সমঝোতা চুক্তি স¦াক্ষরিত হয়।
জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী-২০২০ উপলক্ষে জাতির পিতার ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের নিমিত্তে সমঝোতা চুক্তি করা হয়। বুধবার দুপুর ১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট রুমে প্রথম পক্ষের হয়ে চুক্তিতে স¦াক্ষর করেন হল প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার, মো: রবিউল ইসলাম, কামাল হোসেন, খন্দকার তাকদির আহমেদ, ওয়াহিদুল হক ও ফারুক হোসেন। দ্বিতীয় পক্ষ হিসেবে স¦াক্ষর করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের চারুকলা ইনিস্টিউটের সহকারী অধ্যাপক কনক কুমার পাঠক। এসময় আরো উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ম্যুরালটি বঙ্গবন্ধু হলের প্রধান ফটকের উপরে মসজিদের দেওয়ালের পাশে স্থাপন করা হবে বলে জানা গেছে। যার দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে ৮, ১২ ফিট হবে। চিত্রকর্মটির পিছনের দিকে কালো রঙ্গের পাথর সংবলিত এবং উপরে ছবি ও ভাষণটি হবে সাদা রঙ্গের খোদাই করা।
বঙ্গবন্ধু হল প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার বলেন, ‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী-২০২০ উপলক্ষে জাতির পিতার ৭ই মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের নিমিত্তে একটি চুক্তি করেছি। তার আদর্শকে বাস্তবায়ন করার জন্য আগামী ৭ই মার্চ ২০২০ সালে এটির শুভ উদ্বোধন করার জন্য সর্বাত্মক ভাবে চেষ্টা করে যাচ্ছি। এবিষয়ে আামি বিশ^বিদ্যালয়ের প্রশাসনের কাছে অনুমতি চেয়েিেছ, তারা আমাকে অনুমতি দিয়েছেন।

No comments

Powered by Blogger.