কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ১ ব্যক্তির মৃত্যু


ঝিনাইদহ প্রতিনিধি॥
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খানজাপুর গ্রামের ষাট বছর বয়সী এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি গত ৪/৫ দিন ধরে জ্বর, ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এছাড়াও তার গলাব্যাথা ছিল। শনিবার রাত ৯ টার দিকে সে মারা যায়।

মৃত ব্যক্তি উপজেলার জামাল ইউনিয়নের খানজাপুর গ্রামের বাসিন্দা।

মৃত ব্যক্তির জামাই কালীগঞ্জ উপজেলার আড়পাড়া এলাকার বোরহান উদ্দিন জানান, তার শ্বশুর গত ৪/৫ দিন ধরে জ্বরে ভুগছিলেন। এছাড়া তার সর্দি ও শ্বাসকষ্ট ও ছিল। গত শুক্রবার বিকেলে তিনি জামাইয়ের বাড়িতে আসে। শনিবার রাতে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যায়। এসময় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীমা শিরিন মৃত ব্যক্তির সাথে থাকা স্বজনদের বরাত দিয়ে বলেন, চারদিন ধরে জ্বর ছিল। ঠান্ডা-কাশিও ছিল এবং তার গলাব্যাথাও ছিল। আমাদের সাথে আগে থেকে সে কোন প্রকার যোগাযোগ করে নাই। গত দুই দিন ধরে তার অবস্থা খুব খারাপ হয়ে গিয়েছিল। শনিবার রাত ৯ টার দিকে হাসপাতালে আনার সময় পতিমধ্যে তিনি মারা যান।

তিনি আরো জানান, হাসপাতাল থেকেই মারা যাওয়ার এক ঘন্টার মধ্যে তার করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করা হয়। নমুনা ইতিমধ্যে পাঠিয়ে দিয়েছি। অল্প সময়ের মধ্যে রিপোর্ট হাতে পেলে ওই ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন  কিনা তা জানা যাবে। এরপর পরিবারের সদস্যদের বুঝিয়ে রোববার সকালে মৃত ব্যক্তির মরদেহ হস্তান্তর করা হয়েছে। মৃত ব্যক্তিকে দাফনের জন্য ১০ জনের একটি টিম কাজ করছে।

No comments

Powered by Blogger.