পণ্যের বদলে ট্রাকে শতশত নারী-পুরুষ/ঝিনাইদহ জেলা পুলিশ প্রধানের কর্মদক্ষতায় আটক/কোয়ারেন্টিনে থাকা মর্মে যাওয়ার অনুমতি প্রদাণ

ঝিনাইদহ প্রতিনিধি-
জরুরী পণ্য ও খাদ্যসামগ্রী পরিবহনের জন্য ট্রাকগুলোকে মহাসড়কে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। তবে এসবের পরিবর্তে অতিরিক্ত অর্থ নিয়ে নারী শিশু সহ শতাধিক মানুষ কে বহন করার সময় ঝিনাইদহের পুলিশ ৩টি ট্রাক আটক করে। এসব মানুষ লুকিয়ে গাদাগাদি করে ট্রাকে চেপে সাতক্ষীরায় বাড়ির পথে ফিরছিল।
পুলিশ জানায়, ট্রাক থেকে নামার পর তাদের সাথে কথা বলে জানা গেছে, টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলা থেকে গতকাল সন্ধ্যায় তারা ট্রাকে ওঠে । এরা সবাই সেখানকার ইটভাটার শ্রমিক তবে করোনার অজুহাত দেখিতে পারিশ্রমিক না দিয়ে এসব শ্রমিকদের ভাটা থেকে তাড়িয়ে দেয়া হয় । আজ দুপুরে সাতক্ষীরা যাওয়ার পথে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের ঝিনাইদহের বিষয়খালী একটি তেল পাম্প থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় ।
ট্রাকের শ্রমিকরা জানায়, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার একটি ইটভাটটার মালিক তাদের বেতন-পারিশ্রমিক না দিয়ে মারধর ও নির্যাতন করোনার অযুহাত দেখিয়ে তাড়িয়ে দিয়েছে-
ঘটনাস্থল থেকে ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, এসব ইটভাটা শ্রমিকদের বাড়ি সাতক্ষীরা এলাকায়। সেখানকার ডিসি ও এসপির কাছে এ ব্যাপারে অবগত করা হয়েছে এবং সেখানে তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে মর্মে তাদের যাওয়ার অনুমতি দেয়া হয়েছে ।

No comments

Powered by Blogger.