আসহায়দের পাশে ছাত্রলীগের সমাজসেবা সেল

বিপ্লব খন্দকার, ইবি:-
বিশ্বে নতুন আতঙ্ক এখন করোনাভাইরাস। যেটি বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। এ ভাইরাসের দ্রুত বিস্তার রোধে পুরো দেশ লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে খেটে খাওয়া দরিদ্র মানুষেরা৷ দেশের এমন মুহূর্তে চোখের সামনে অন্ধকার ছাড়া কিছুই দেখতে পাচ্ছে না তারা।
করোনাভাইরাস মোকাবিলায় এসব ঘরবন্দী দরিদ্র ও কর্মহীন মানুষের খাদ্য সংকট দূর করতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের সমাজ সেবা সেল। বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেলটির সদস্যরা। এরই অংশ হিসেবে গত শনিবার ও রোববার রাতে ঢাকা মহানগরীর মোহাম্মদপুর এলাকায় ২৫ টি পরিবারের মুখে হাঁসি ফোটাতে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে সেলটির সদস্যরা।
জানা যায়, ঢাকার মোহাম্মদপুরের চন্দ্রীমা এলাকায় করোনা পরিস্থিতির কারনে কর্মহীন হয়ে অর্ধাহার ও অনাহারে দিন পার করছিলো প্রায় ২৫টি পরিবার। এসব অসহায় পরিবারেরর পক্ষ থেকে রাশিদা খাতুন বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মোঃ শাহেদের সাথে যোগাযোগ করেন। বিষয়টি জানার পর শেখ শাহেদ রাশিদা খাতুনকে যেকোন মূল্যে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে তাদের মাঝে খাবার পৌছায়ে দেওয়ার বিষয়টি আশ্বস্ত করেন। পরে গত শনিবার ও রোববার পরপর দু'দিন এসব অসহায়দের বাসাই খাবার পৌছে দেন ছাত্রলীগের নেতা কর্মীরা।
এবিষয়ে সমাজসেবা সেল জানান, "আমরা সবটুকু কৃতিত্ব দিতে চাই মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মোজাহিদ আজমি তান্নাকে। যিনি আমাদের কাছ থেকে অসহায় পরিবার গুলো সম্পর্কে জানার পরই মানবিক সহায়তা পৌছে দিয়েছে। এর আগের দিন কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য রাকিব বিন আলমগীর একই পরিবার গুলির মাঝে সাহায্য পৌছে দিয়েছে,আমরা তাকেও ধন্যবাদ জানাচ্ছি। আমাদের সামর্থ কম, কিন্তু সহায়তা কার্যক্রম অব্যহত থাকবে"।

No comments

Powered by Blogger.