আসন্ন রমজানের রোযা পালনের সকল প্রস্তুতি বয়ে আনুক জান্নাতের অগ্রিম বার্তা

আলহাজ্ব এম.এ.কাদের-
প্রথমে লক্ষ কোটি শুকরিয়া আদায় করি সেই মহান রাব্বুল আলআমিন আল্লাহকে, যিনি আপনাকে আমাকে সারা পৃথিবী আসমান জমিন সহ সমস্ত জীবজন্তু সৃষ্টি করেছেন। মহান সৃষ্টিকর্তা জিন এবং ইনসান (মানুষ) কে সৃষ্টি করেছেন শুধু মাত্র তাঁর ইবাদত করার জন্য। রোযাদারের রমজানের অগ্রিম প্রস্তুতি একজন ঈমানদারের বৈশিষ্ট্য বহন করে থাকে। মহান আল্লাহ তায়ালা সন্তষ্ট করার যতগুলি ইবাদত আছে তার মধ্যে সহজ এবং অন্যতম ইবাদত হচ্ছে রোযা। আল্লাহ তায়ালার অনুগ্রহ পাওয়ার আর যতগুলি ইবাদত আছে, নিখুঁতভাবে ঐ ইবাদত গুলো পালন করে আল্লাহকে খুশি করা অনেকটা কঠিন কাজ । মহান আল্লাহকে পরিপুর্নভাবে তাঁর আনুগত্যে আছি , এটাই একজন রোযাদার রোযা থেকে সহজেই প্রমান দিতে পারেন। একজন রোযাদার সৃষ্টিকর্তার নির্দেশ পালন করেই সে এই মে মাসের খরতাপ, গরমের মধ্যে তৃষ্ণায় কাতর হয়ে রোজা পালন করেন , শুধুমাত্র আল্লাহকে খুশি করার জন্য। এবং জাহান্নামের ভয়ে জান্নাতের আশায় কঠিন কষ্টে রমজান মাসের রোজা পালন করেন।
একজন রোজাদার রোযারেখে তৃষ্ণায় কাতর হয়ে এত কষ্টের মধ্যে ইচ্ছা করলে ঘরের মধ্যে গোপনে একাকী তাঁর তৃষ্ণা নিবারন করতে পারেন। কিন্তু একমাত্র আল্লাহর হুকুম পালনের জন্যই তাকওয়ার কারনে অধিক কষ্ট স্বীকার করে রোযা রাখেন। আর এই কারনেই আল্লাহ তায়ালার বুঝতে বাকি থাকে না যে, বান্দা আমাকে বিশ্বাস করে রোযা রাখছে।আল্লাহ তায়ালা রোজাদারদের উপর খুশি হয়ে কঠিন হাসরের ময়দানে নিজহাতে হাউজে কাওসারের পানি পান করিয়ে চিরতরে পিপাসা নিবারন ও জান্নাত দিয়ে পুরস্কৃত করবেন।
আমরা মুসলমান যাঁরা আল্লাহকে বিশ্বাস করি, পরকালে কঠিন শাস্তির ভয়ে ও বেহেস্তের অসীম সুখ, অনাবিল আনন্দ পাওয়া সহজ ইবাদত আসন্ন পবিত্র রমযানের রোযা পালনের জন্য সকল প্রস্তুতিই বয়ে আনুক জান্নাতের অগ্রিম বার্তা ।
লেখকঃ সাংবাদিক ও কলামিষ্ট
কালিগঞ্জ,ঝিনাইদহ।
Email-makader958@gmail.com

No comments

Powered by Blogger.