আগামী সপ্তাহ থেকে ইবিতে অনলাইনে ক্লাস শুরুর আহ্বান

বিপ্লব খন্দকার, ইবি:-
বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম যথাসম্ভব চালু রাখতে অনলাইনে ক্লাশ নেয়ার বিষয়ে ডিন ও বিভাগীয় সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।
বুধবার ভিসির অফিস কক্ষে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও অনুষদীয় ডীন, বিভাগীয় সভাপতিবৃন্দের সাথে ভিডিও কনফারেন্স করেন ভিস।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগকে সেশন জ্যাম মুক্ত রাখতে ক্যাম্পাস খোলার আগ পর্যন্ত সকলকে অনলাইনে ক্লাস নেয়ার জন্য আহ্বান জানান ভিসি ড. রাশিদ আসকারী।
এব্যাপারে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা ইসলামী বিশ্ববিদ্যালয় সেশন জ্যামের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবিলা করার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহ্বানে ইসলামী বিশ্ববিদ্যালয় অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করছে। সকল বিভাগীয় সভাপতির সাথে কথা বলে অভূতপূর্ব সাড়া পাওয়া যাচ্ছে। যদি কোন শিক্ষার্থী নেটওয়ার্ক সমস্যার কারণে অনলাইন ক্লাসে সংযুক্ত হতে না পারেন তাহলে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে নিশ্চয়ই বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Powered by Blogger.