ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টে রীট

শেখ রুহুল আমিন,ঝিানইদহ -

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে(যার পিটিশন নং-৫৭৪৬/২০২০)। রিটটি দায়ের করেছেন মালিক সমিতির নবনির্বাচিত কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ বিশ্বাস। হাইকোর্ট জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগ কেন অবৈধ ঘোষনা করা হবে না তা জানতে চেয়ে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, ঝিনাইদহ পুলিশ সুপার,সদর থানা অফিসার ইনচার্জকে আগামী ২৮দিনের মধ্যে কারন দশানোর আদেশ দিয়েছেন।

জানা গেছে, গত ২৯ আগস্ট ঝিনাইদহ-২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি উপস্থিত হয়ে দ্বন্দ্ব নিরসনে সমিতির সদস্যদের নিয়ে আলোচনা সভা করেন। পরে সবার মতামতের ভিত্তিতে রোকনুজ্জামান রানু সভাপতি ও আবু সাঈদ বিশ্বাস সাধারন সম্পাদক নির্বাচিত হন। 



একই সময় ১৮সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এরপর গঠিত মালিক সমিতির  নির্বাচন কমিশনারের অনুরোধে নব-নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি। অভিযোগ রয়েছে নির্বাচনের পরও  ঝিনাইদহের ডিসি মালিক সমিতির প্রশাসক নিয়োগের জন্য সুপারিশ করে একটি চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রনালয়ে। এরপর  গত ১০ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রনালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক অতিরিক্ত সচিব ড.মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি আদেশে প্রশাসক নিয়োগের অনুমোদন দেন। পরে নির্বাচিত কমিটির সাধারন সম্পাদক বাদী হয়ে হাইকোট বিভাগের একটি রিট পিটিশন দায়ের করলেন।  


No comments

Powered by Blogger.