কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের সদ্য ঘোষিত স্বজনপ্রীতি কমিটি বাতিলের দাবিতে মানব বন্ধন

 প্রেস বিজ্ঞপ্তি

নবগঠিত ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে শুক্রবার বিকাল ৫টার সময় শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয়ের সামনে মানব বন্ধন করে জাতীয়তাবাদী ছাত্রদল কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত বক্তারা বলেন, ‘পকেট কমিটি, আত্মীয়করণ কমিটি, মানি না, মানবো না, অবিলম্বে অবৈধ কমিটি বাতিল চাই’ ইত্যাদি শ্লোগান দেন। গত মঙ্গলবার (৬ অক্টোবর-২০) কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি জেলা কমিটির পক্ষ থেকে ঘোষণা করা হয়।

এসময় কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ন-আহবায়ক আবু তাহের হিরুর সভাপতিত্বে ও রাকিব হাসানের পরিচালনায় মানব বন্ধনে বক্তব্য রাখেন, থানা ছাত্রদলের সাবেক যুগ্ন-আহবায়ক নাজমুল হোসেন, হাবিবুর রহমান হাবিব, ইকলাস, ইয়ারুল, ওয়াসিম আকরাম, শাওন, আলফ্রেড বিশ্বাস, শিমুল প্রমুখ।

কমিটি ঘোষণার পর থেকে জাতীয়তাবাদী ছাত্রদল কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখার ছাত্রদলের নেতৃবৃন্দ এই কমিটিকে স্বজনপ্রীতি, বিবাহিত, অছাত্র, চাকুরীজীবি ও দোকানের বেতনভূক্ত কর্মচারী, একক স্বেচ্ছাচারিতাসহ এ কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে কমিটির বিরোধীতা করে আসছেন।

এ সময় মানববন্ধনকারীরা অভিযোগ করে কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও গত নির্বাচনে ঝিনাইদহ-৪ আসন থেকে বিএনপির মনোনিত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজের অবৈধ হস্তক্ষেপে জেলা ও খুলনা বিভাগীয় ছাত্রদলের সাংগাঠনিক টিমের সুপারিশ উপেক্ষা করে তার চাচাতো-মামাতো ভাই এবং অযোগ্য, বিবাহিত, চাকুরীরত, রাজনীতিতে অনুপস্থিত ব্যক্তিদের সমন্বয়ে ছাত্রদলের একতরফা কমিটি দিতে কেন্দ্রীয় ছাত্রদলকে বাধ্য করেছে। যে কমিটিতে বিগত আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থাকা এবং একাধিক রাজনৈতিক মামলা থাকা নেতাদের বাদ দেওয়া হয়েছে। যে কারনে ছাত্রদলের নেতাদের মাঝে ব্যপক ক্ষোভের সৃষ্টি হয়েয়ে। সদ্য ঘোষিত উপজেলা ও পৌর কমিটিতে বেশিরভাগ ইউনিয়ন ও পৌর ওয়ার্ডের প্রতিনিধিদের রাখা হয়নি। 

মানব বন্ধন থেকে তারা অবিলম্বে এই স্বজনপ্রীতি ও পকেট কমিটি বাতিলের দাবি করে ত্যাগী, শিক্ষিত ও যোগ্যদেরকে নিয়ে নতুন কমিটি গঠনের জন্য জেলা ছাত্রদল, বিভাগীয় টিম, কেন্দ্রীয় ছাত্রদল এবং ছাত্রদলের সাংগঠনিক অবিভাবক, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন। এসময় উপস্থিত নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা প্রত্যাহার, দলের নেতা-কর্মিদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মিথ্যা মামলায় আটক ছাত্রদলের নেতা-কর্মিদের নিঃশর্ত মুক্তিও দাবী করেন।


No comments

Powered by Blogger.