ঝিনাইদহে ২৪ ঘন্টায় সবোর্চ্চ সনাক্তের হার, মারা গেছে ৪ জন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে আবারো বেড়েছে করোনার সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় ২০৮ জনের নমুনা পরীক্ষা করে ১’শ ৪৩ জনের করোনা পজেটিভ এসেছে। শনাক্তের হার ৬৮ দশমিক ৭৫ ভাগ। এটাই জেলায় সর্বোচ্চ সনাক্তের হার।

সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, সোমবার সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাবে পরীক্ষা করা ২০৮ জনের নমুনার ফলাফল এসেছে। এদের মধ্যে ১’শ ৪৩ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ঝিনাইদহ সদর হাসপাতালে ১ জন, শৈলকুপায় ২ জন ও মহেশপুর ১ জন মারা গেছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ৮৮ জন।

তিনি বলেন, গ্রামে গ্রামে করোনা ছড়িয়ে পড়েছে। বারবার সতর্ক করা সত্বেও মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। এ কারনে করোনা সংক্রমণ বেড়ে গেছে। গতকাল সংক্রমণের হার ছিল ৩৮ ভাগ।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ হারুন অর রশিদ জানান, সদর হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৮৭ জন রোগি ভর্তি আছে। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। বাড়তি রোগীর চাপে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালের চিকিৎসক ও  নার্সরা।

এদিকে ঝিনাইদহে লকডাউনের ৭ম দিন চলছে। জেলা শহরে লকডাউন ঢিলেঢালা ভাবে কার্যকর হলেও গ্রামাঞ্চলে লকডাউন মানার বালাই নেই। গ্রামীন হাট বাজার গুলোতে ভিড় করে চলছে কেনাকাটা। স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা করা হচ্ছে না। গণপরিবহণ বন্ধ থাকলেও নানা অজুহাতে শহরমুখী হচ্ছে মানুষ। চলাচল করছে সিএনজি, ইজিবাইক, রিক্সা, ভ্যান ও মোটর সাইকেলে।

No comments

Powered by Blogger.