করোনা কেড়ে নিল ইবি অধ্যাপকের প্রাণ

তরিকুল ইসলাম, ইবি প্রতিনিধি: 

করোনার ঊর্ধ্বগতির সাথে মৃত্যুর মিছিল বাড়ছেই। দিনে দিনে ভারী হচ্ছে শোকের ছায়া। প্রতিদিনই ইবি পরিবারে যুক্ত হচ্ছে মৃত্যুর নতুন তালিকা। সেই তালিকায় নাম লিখিয়ে ইবি পরিবারকে শোকাহত করে বিদায় নিলেন ইবির আরেক নক্ষত্র আইন বিভাগের অধ্যাপক ড. মোঃ আকরাম হোসাইন মজুমদার।

আজ মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ তারিখে বিভাগীয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মোঃ আকরাম হোসাইন মজুমদার ২৬ জুলাই দিবাগত রাত আনুমানিক ১২.৫০ মিনিটে ঢাকার কল্যাণপুর ইবনে সিনা হসপিটালে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি ইবি ক্যাম্পাসস্থ বাসায় অবস্থানকালে সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে প্রথমে বাসায় চিকিৎসা গ্রহণ করেন। পরে উন্নত চিকিৎসার জন্য সপরিবারে ইবনে সিনায় ভর্তি হন। পরিবারের সকলেই ইতোমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাসায় ফিরেছেন।

বিভাগীয় সূত্রমতে, তিনি বেশ কিছুদিন আইসিউ’তে চিকিৎসা গ্রহণের পর পরিস্থিতির অবনতি ঘটলে ২৫ জুলাই সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সর্বশেষে সকল চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে চিরস্থায়ী গন্তব্যে পাড়ি জমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫১ বছর এবং ইবিতে চাকরির বয়স ২৫ বছর। তার সহধর্মিণী ড. মাকসুদা আক্তার (মুনিয়া) একই বিভাগে সহকারি অধ্যাপক হিসাবে কর্মরত আছেন। আকরাম-মুনিয়া দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

দল-মত নির্বিশেষে সকলের প্রিয় মুখ বিশিষ্ট শিক্ষাবিদ, কুমিল্লার কৃতি সন্তান অধ্যাপক ড. মোঃ আকরাম হোসাইন মজুমদার ইসলামী বিশ^বিদ্যালয়ে অধ্যাপনাকালে আইন বিভাগের চেয়ারম্যান, আইন অনুষদের ডীন এবং শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। আজ ২৭ জুলাই জানাজা শেষে কুমিল্লার চৌদ্দগ্রামে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে। 

অধ্যাপক ড. মোঃ আকরাম হোসাইন মজুমদারের মৃত্যুতে ইবি প্রশাসন ও বিশ^বিদ্যালয় অ্যালাইনাই এসোসিয়েশনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি মির্জা ওয়ালিদ হোসেন শিপন ও সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল করিম লাডলা এবং সাংগঠনিক সম্পাদক এডভোকেট আইয়ুব আহমাদুল্লাহ জীবন এক শোক বার্তায়  জানান, “ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২য় ব্যাচ ১৯৮৮-৮৯ সেশনের ছাত্র এবং পরবর্তীতে একই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোঃ আকরাম হোসাইন মজুমদার মহামারী করোনার সাথে কয়েকদিন লড়াই শেষে ইবি পরিবারকে দুঃখের সাগরে ভাসিয়ে অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।”

নেতৃবৃন্দ আকরামের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে জানান, মহান রাব্বুল আলামীন যেন তাকে জান্নাতুল ফেরদাউস নসিব করেন এবং তার পরিবার পরিজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন। সেই সাথে করোনা থেকে নিজেকে, পরিবারকে ও সমাজকে রক্ষার জন্য যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।


No comments

Powered by Blogger.