ঝিনাইদহে ১৫ হাজার মানুষের মাঝে জাহেদী ফাউন্ডেশনের গোস্ত বিতরণ

এম এ কবীর,ঝিনাইদহ -

ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবছরের ন্যায় ভয়াবহ মহামারি করোনাকালীন সময়েও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুঃস্থ মানুষের জন্য ১৫ হাজার মানুষের মাঝে  গোস্ত বিতরনের কার্যক্রম শুরু হয়েছে। বিতরণ কার্যক্রম চলবে বৃহস্পতিবার ও শুক্রবার। জনপ্রতি ২কেজি করে গরুর  গোস্ত ও নগদ ১০০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া এলাকার সমস্ত এতিম খানায় কোরবানীর গরু ও ছাগলের চামড়া বিতরন করা হয়। ৯টি ওয়ার্ডে মেম্বারের বাড়ীর খোলা স্থানে এসব মাংশ বিতরন কার্যক্রম চলবে। এছাড়া গিলাবাড়িয়া ইট ভাটার খোলা মাঠে জাহেদী ফাউন্ডেশনের কোরবানির গোস্ত ও নগদ টাকা বিতরণ করা হয়। বৃহস্পতিবার দুপুরে এ কার্যক্রমের উদ্ধোধন করেন করেন তার্কিস নাগরিক তাসিন ইয়াজান ও ফাতি ইলমালি। এ সময় উপস্থিত ছিলেন জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল, নির্বাহী সদস্য  কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও সদস্য ও কো-অর্ডিনেটর তবিবুর রহমান লাবু।

ভয়াবহ মহামারি করোনাকালে গরীব ও অসহায় মানুষের জন্য সরকার ও বিভিন্ন দাতা সংস্থার দেয়া কোটি কোটি টাকা এবং চাল গম যখন এক শ্রেণীর মানুষ হরিলুট করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত তখন   এমন একটি মহতী উদ্যোগ নেয়ায় বিভিন্ন  শ্রেণি প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে। 

 গোস্ত ও নগদ টাকা নিতে আসা পুরুষ ও মহিলারা জানান, মহুল সাহেব শুধু দুঃস্থদের মধ্যে প্রতি কুরবানীর  গোস্ত বিতরন করেন তা নয়, বহুদিন ধরে মেডিকেল ক্যাম্প স্থাপন করে অসুস্থ ব্যক্তিদের বিনামূল্যে চিকিৎসা, ঔষধ বিতরন, রোজা, ঈদ ও বিভিন্ন সময় অসহায় ব্যক্তিদের দান সহ আর্থিক সেবা করে থাকেন।

জাহেদী ফাউন্ডেশনের সদস্য ও কো-অর্ডিনেটর তবিবুর রহমান লাবু জানান, ঝিনাইদহ জেলায় প্রতিবছরের ন্যায় এবারও ১৫ হাজার গরীব ও দুঃস্থদের মাঝে ২ কেজি করে  গোস্ত ও নগদ এক‘শ টাকা প্রদাণ করা হবে। ঈদুল আযাহার পরের দুইদিন পর্যন্ত প্রায় তিন শত কোরবানি দেয়া গরুর  গোস্ত বিতরণ করা হবে। 

জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য  কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল জানায়, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল মুঠোফোনে বলেন, শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন।


No comments

Powered by Blogger.