মহেশপুরের পল্লীতে সরকারি রাস্তা প্রভাবশালী ব্যক্তির দখলে ।

 

 
 


মোঃমোমিনুল ইসলাম মহেশপুর (ঝিনাইদহ)প্রতিনিধি-
ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের নওদাগা গ্রামের যাওয়া- আসার একমাত্র সরকারি রাস্তাটি দীর্ঘদিন ধরে গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে রেখেছে গ্রামের প্রভাবশালী সিরাজুল ইসলাম । এলাকার লোকজন রাস্ত নিয়ে কথা বলার চেষ্টা করলে সিরাজুল ইসলাম ও তার ছেলেরা দা হাতে নিয়ে গ্রামবাসীর উপর চড়াও হয় । ফলে গ্রামের লোকজন তাদের ভয়ে আর কেউ কথা বলতে সাহস পায়না ।

সরকারি রাস্তার উপর গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে স্বীকার করে সিরাজুল ইসলামের ছেলে আসলাম হোসেন জানান, নতুন জরিপে আমাদের গোয়াল ও গাছ রাস্তার উপর পড়ে গেছে । কিন্তু বাড়ির পিছনের দিকের রাস্তার উপর আমাদের ও জমি রয়েছে । আমরা সরকারি সার্ভেয়ার  ডেকেএটা ঠিক করে নেব  । প্রতিবেশী হবিবুর রহমান জানান,  সরকারি রাস্তা দখল করে সিরাজুল ইসলাম গরুর গোয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে রেখেছেন আর গ্রামের লোকজন আমার বাড়ির উপর দিয়ে যাতায়াত করছে  ।  বৃষ্টি - কাঁদার সময় গ্রামবাসীর যাতায়াতের কি কষ্ট হয়, না দেখলে বোঝার উপায় নেই  । গ্রামের রাশেদুজ্জামান ও কবির হোসেন জানান, সরকারি রাস্তা থেকে ও গ্রামের লোকজন অন্যের বাড়ির ভিতর দিয়ে যাতায়াত করে । 
আজমপুর ইউনিয়নের নওদাগা এলাকার  ইউপি সদস্য জনাব ফারুক হোসেন জানান, এলাকার যতবড় প্রভাবশালীই হোন কেন সরকারি রাস্তা কেউ দখল করে রাখতে পারেনা । কিন্তু সিরাজুল ইসলাম  রাস্তার উপর গোয়াল ঘর ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে দখল করে নিয়েছে ।
আজমপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সাত্তার মিয়া জানান, সরকারি রাস্তাটি দীর্ঘ দিনের । আগে এটা  সরকারি রাস্তা ছিল কেউ কোনো দিন জানেনি ।এখন সরকারি রাস্তা  মেপে পাওয়া যাচ্ছে সিরাজুল ইসলামের দখলে । সিরাজুল ইসলাম গরুর গোয়াল ঘর ও  গাছ লাগিয়ে রাস্তাটি দখলে  রেখেছেন  আমরা চেষ্টা করছি গ্রামের লোকজন নিয়ে বসে রাস্তাটি বের করার জন্য ।

No comments

Powered by Blogger.