ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যাথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

তরিকুল ইসলাম, ইবি প্রতিনিধিঃ 

স্বাধীনতার মহান স্থপতি ও বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষ্যে যাথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে দিনটি।

আজ রবিবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষ্যে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। পাশাপাশি কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। এসময় সাথে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবনের সামনে থেকে একটি সংক্ষিপ্ত র‌্যালি নিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

 অতঃপর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট), শাপলা ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ (অফিসার ইউনিট), অফিসার্স এসোসিয়েশন, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, ইবি ল্যাব স্কুল এন্ড কলেজ, ইবি শাখা ছাত্রলীগ, ইবি প্রেসক্লাব, ইবি রিপোর্টার্স ইউনিটি এবং বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সবাই ১ মিনিট নিরবতা পালন করেন।  

পরে দোয়া ও মোনাজাত শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সাথে নিয়ে ইবি ছাত্রলীগের পক্ষ থেকে অসচ্ছল, এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও যোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।


No comments

Powered by Blogger.