ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে ।

রোববার সকালে শহরের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো শোক র‌্যালী বের করে। শোকর‌্যালী শহরের প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। সকাল সাড়ে ৮ টায় প্রেরণা একাত্তর চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। প্রথমে রাস্ট্রের পক্ষে জেলা প্রশাসন, পরে পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ নানা সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসন মজিবর রহমান, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিকে সদর উপজেলা যুবলীগের উদ্যোগেও পালন করা হয় দিবসটি। শহরের আহার রেষ্টুরেন্টের সামনে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় করা হয় দোয়া মাহফিল। পরে শোকর‌্যালী নিয়ে যুবলীগের নেতাকর্মীরা প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় সদর উপজেলা যুবলীগের আহবায়ক শাহ মোঃ ইব্রাহীম খলিল রাজা, যুগ্ম-আহবায়ক হারুন-অর- রশিদ, পৌর আওয়ামীলীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস, শ্রমিকলীগের সভাপতি আক্কাস আলীসহ যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও সদর উপজেলার গিলাবাড়িয়া গ্রামে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। এসময় পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আইয়ুব হোসেন, যুবলীগ নেতা বাসার ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে গণভোজের আয়োজন করা হয়।


No comments

Powered by Blogger.