ঝিনাইদহে নিবন্ধিত সনদধারীদের প্যানেলভিত্তিক শিক্ষক নিয়োগের দাবীতে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে এনটিআরসিএ’র নিবন্ধিত সনদধারীদের প্যানেলভিত্তিক শিক্ষক হিসেবে নিয়োগের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শুক্রবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচীর আয়োজন করে প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন ঝিনাইদহ জেলা শাখা।

এতে ব্যানার ফেস্টুন নিয়ে সংগঠনটির জেলা ও উপজেলা শাখার নেতবৃন্দসহ অন্যান্যরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন,  প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আব্দুস সামাদ, সমন্বয়কারী মাসুদ রানা, সাধারণ সম্পাদক আব্দুস সেলিম, প্রচার সম্পাদক বিল্লাল হোসাইন, অর্থ সম্পাদক তাসলিমা খাতুনসহ অন্যান্যরা।

এসময় বক্তারা বলেন, ২০০৫ সালে গঠিত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ণ কর্তৃপক্ষ (এনটিআরসিএ)’র উদ্দেশ্যে ছিল প্রতিযোগিতামুলক পরীক্ষার মাধ্যমে যোগ্য শিক্ষক নির্বাচন করা। তাদের নিয়ম অনুয়ায়ী শুণ্য পদের বিপরীতে শিক্ষকদের নিবন্ধন সনদ দেওয়া হয়। কিন্তু সে সময় আমাদের শুণ্য পদের বিপরীতে নিয়োগ না দিয়ে বার বার পরীক্ষা নিয়ে অতিরিক্ত শিক্ষকদের সনদ দিয়েছে। এতে আমরা যারা ১ থেকে ১২ তম নিবন্ধন পরীক্ষায় সনদ পেয়ে তাদের অধিকাংশ প্রার্থী চাকুরী পাচ্ছি না। আমাদের দাবি যারা আগে নিবন্ধিত হয়েছে তাদের প্যানেল ভিত্তিক এক আবেদনে নিয়োগ দেওয়া হোক। সমস্ত সনদধারীদের প্যানেল ভিত্তিক নিয়োগ না দেওয়া পর্যন্ত এনটিআরসিএ’র পরীক্ষা বন্ধ রাখা হোক। এ ব্যাপারে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করছি।


No comments

Powered by Blogger.