ঝিনাইদহে ৬ বিঘা জমির গাছ ও ফসল কেটে দিলো প্রতিপক্ষরা

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের শৈলকুপায় জমি নিয়ে বিরোধের জের ধরে ৬ বিঘা জমির গাছ ও ধরন্ত কলাগাছ কেটে দিয়েছে প্রতিপক্ষরা।

গত সোমবার থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত উপজেলার শেখপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থরা জানায়, শেখপাড়া গ্রামের মৃত আকবর আলী মোল্লার পৈত্রিক সূত্রে পাওয়া জমি ফরহাদ মোল্লা, শহিদুল ইসলাম, সেলিম মোল্লা, ফরহাদ মোল্লাসহ অন্যান্য ওয়ারিশগণ ১৯২৬ সাল থেকে ভোগদখল করে আসছিল। হঠাৎ করেই ৩১ জানুয়ারী থেকে একই গ্রামের বকুল জোয়ারদার জমি নিজেদের দাবী করে তার লোকজন নিয়ে গাছ কাটা শুরু করে। ২ দিনে ৬ বিঘা জমির ছোট বড় ২’শ ২৫টি মেহগনি, শিশু, ইপিলইপিল গাছ ও ১ হাজার ধরন্ত কলাগাছ কেটে দেয়। তারপর তারা কাটা কয়েকটি গাছ ব্যতীত সব গাছগুলো নিয়ে যায়। এতে তাদের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে পুলিশ গেলে তারা গাছ কাটা বন্ধ করে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। 

ক্ষতিগ্রস্ত শহিদুল ইসলাম বলেন, আমাদের বড় বড় গাছ জোরপুর্বক প্রতিবেশী বকুল জোয়ার্দ্দার গাছগুলো কেটে নিয়ে যাচ্ছে। আমরা বাঁধা দিলে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের মারধর করতে আসছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

ফরহাদ মোল্লা নামের আরেক প্রতিবেশী বলেন, আমার ১ হাজার কলাগাছ কেটে নিয়ে গেলে ওরা। আমাদের কাগজপত্র থাকার পরও আমার কোন বিচার পাচ্ছি না। জমি যদি ওরা পায় তাহলে তা আদালতের মাধ্যমে বা স্থানীয়ভাবে বসে সকল কাগজপত্র দেখিয়ে নিবে। কিন্তু এভাবে ফসল, গাছপালা কাটা তো খুবই অপরাধ।

এ ব্যাপারে অভিযুক্ত বকুল মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ব্যস্ত আছি পরে কথা বলব।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসীন হোসেন বলেন, আমরা অভিযোগ পেয়ে গাছ কাটা বন্ধ করে দিয়েছি। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


No comments

Powered by Blogger.