কালীগঞ্জে গভীর রাতে টিসিবির পণ্য সরাতে গিয়ে জনতার হাতে ধরা

 

স্টাফ রিপোর্টার ॥

ঝিনাইদহের কালীগঞ্জে গভীর রাতে ইউনিয়ন পরিষদ থেকে মজুদ করা টিসিবির পণ্য সরানোর সময় হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা। ঘটনাটি ঘটেছে উপজেলার ১নং সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়ন পরিষদ চত্ত্বরে মঙ্গলবার দিবাগত রাত ১ টার দিকে। 


স্থানীয়রা জানায়, রাত ১ টার দিকে ইউনিয়ন পরিষদের গেট খুলে টিসিবির পণ্য ভ্যানে করে সরানোর চেষ্টা করা হয়। ২নং ওয়ার্ডের গ্রাম পুলিশ সামছুল হক ও একই গ্রামের ভ্যানচালক আব্দুল খালেক পণ্যগুলো নিতে আসেন। এ সময় স্থানীয় জনতা টিসিবির পণ্যসহ ভ্যানটি আটক করে। এ সময় ইউপি সদস্য আবুল বাশার, সজল হোসেন ও কওসার আলী উপস্থিত ছিলেন। পরে স্থানীয় যুবলীগ নেতা লিয়াকত আলী খান লিটন সেখানে উপস্থিত হয়ে টিসিবির পণ্যগুলো আবারও ইউনিয়ন পরিষদের একটি কক্ষে রেখে আসেন। এরমধ্যে তেল, ডাল আর চিনি ছিল। তবে কি পরিমাণ ছিল সেটি জানা যায়নি।


জানা গেছে, গত ১৬ আগস্ট ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রি করেন সাহাবুদ্দিন ট্রেডার্স। ৯৯৩ জন কার্ডধারীর মাঝে টিসিবির পণ্য বিক্রয় করা হয়।   


ভ্যান চালক আব্দুল খালেক জানান, তাকে চেয়ারম্যান পাঠিয়েছেন। রাতে চেয়ারম্যান বলে ভ্যানটা নিয়ে সুন্দরপুর যাও। এরপর তিনি ইউনিয়ন পরিষদে আসেন। পণ্যগুলো চেয়ারম্যান শহরের কলাহাটায় নিয়ে যেতে বলেছিলেন।   


ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ রওনক হোসেন জানান, রাত ১ টার দিকে চেয়ারম্যান ওহিদুজ্জামান ওদু তাকে ফোন করে পণ্যগুলো দিয়ে দিত বলেন। তিনি চেয়ারম্যানের নির্দেশে কক্ষের তালা খুলে ভ্যানে উঠিয়ে দেন। তিনি ছাড়াও গ্রাম পুলিশ আলাউদ্দিন ও সামছুল ইসলাম ছিলেন। 


আরেক গ্রাম পুলিশ আলা উদ্দিন জানান, তিনি ও রওনক নামে আরেকজন ডিউটি করছিলেন। হঠাৎ রওনক বলে চেয়ারম্যান ফোন করে বলে সামছুল আসছে টিসিবির পণ্যগুলো নিতে। বস্তা ধরে ভ্যানে উঠিয়ে দিতে বলেছে। এ সময় তিনি সরকারি পণ্য এভাবে রাতের আঁধারে ভ্যানে উঠিয়ে দিতে অপারগতা স্বীকার করেন।


টিসিবি পণ্য বিক্রয়ের ডিলার সাহাবুদ্দিন ট্রেডার্সের মালিক মো: সাহাবুদ্দিন জানান, গত ১৬ আগস্ট তিনি সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নে ৯৯৩ জন কার্ডধারীর মধ্যে টিসিবির পণ্য বিক্রি করেন। এসময় ট্যাগ অফিসারও উপস্থিত ছিলেন। কিন্তু চেয়ারম্যান কিভাবে এই পণ্য ইউনিয়ন পরিষদে রেখেছেন সেটি তিনি জানেন না। 


স্থানীয় যুবলীগ নেতা লিয়াকত আলী খান লিটন জানান, রাতে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার তাকে ফোন করে ঘটনাস্থলে যেতে বলেন। এসময় তিনজন ইউপি সদস্য উপস্থিত ছিলেন। স্থানীয় জনতা ও ইউপি সদস্যদের উপস্থিতিতে টিসিবির পণ্যগুলো আবার ইউনিয়ন পরিষদের একটি কক্ষে রেখে আসেন।


 এ ব্যাপারে জানতে ১নং সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওহিদুজ্জামান ওদুকে একাধিকবার ফোন করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। 


কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, এ বিষয়ে প্রথম সাংবাদিকদের কাছেই শুনলাম। খোঁজখবর নিয়ে আপনাদের জানাবো। 


No comments

Powered by Blogger.