বর্ষসেরা জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার পেলেন কালীগঞ্জের রাসেল

বাবুল আক্তার, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে-

ঢাকায় অনুষ্ঠিত ১০ম জাতীয় এসএমই পণ্য মেলা ২০২২ উপলক্ষে আয়োজিত বর্ষসেরা ক্ষুদ্র উদ্যেক্তা (পুরুষ ক্যাটাগরি) পুরস্কার পেল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার তরুন উদ্যোক্তা এমাস ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: ওবাইদুল হক রাসেল। বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে পুরস্কার ও নগদ অর্থ তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। 

এ সময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার,শিল্প সচিব জাকিয়া সুলতানা। মেলার আয়োজন করে এসএমই ফাউন্ডেশন।

কালীগঞ্জের তরুন উদ্যোক্তা ওবাইদুল হক রাসেল তার প্রতিষ্ঠানে পাট থেকে জুতা তৈরি করেন। যা ইউরোপ আমেরিকার বিভিন্ন দেশে রফতানি করা হয়। কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামে এমাস ফুটওয়্যার লিমিটেড   কারখানায় কর্মসংস্থান করেছেন এলাকার প্রায় ৫শ নারী পুরুষকে। তার কারখানায় পাট,খড়, কলাগাছের সুতা দিয়ে বিভিন্ন ডিজাইনের জুতরা তৈরি করা হয়। ইউরোপ আমেরিকার বিভিন্ন দেশে সী-বিজ, পার্টি অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানে তার এই পাটের তৈরি জুতার ব্যাপক কদর রয়েছে।

তরুণ উদ্যোক্তা ওবাইদুল হক রাসেল জানান, তিনি এ পুরষ্কার পেয়ে অনেক খুশি। জাতীয় এসএমই পুরস্কারটি ভবিষ্যতে এগিয়ে যেতে সহযোগিতা করবে।  



No comments

Powered by Blogger.