কোটচাঁদপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি এখন আস্থার প্রতিক

মোঃ রোকনুজ্জামান  কোটচাঁদপুর প্রতিনিধিঃ

মানুষ মানুষের জন্য' প্রচলিত এই কথার ভিত্তিতে পৃথিবী সৃষ্টির শুরু থেকেই সময়ে -অসময়ে মানুষই মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা যুগে যুগে একটি বার্তাই দিয়েছে যে মানবতাই শক্তি, মানবতাই মুক্তি। মানুষ জানে শুধু নিজের জন্য বেঁচে থাকাই বেঁচে থাকা নয়, অসহায় মানুষের চোখের পানি মুছে দিয়ে বেঁচে থাকার নামই জীবন। এরই ধারাবাহিকতায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন পিংকি খাতুন। তিনি ২০১৯ সাথের ১৪ অক্টোবর কোটচাঁদপুর থেকে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হন। পিংকি খাতুন হচ্ছে দেশের প্রথম তৃতীয় লিঙ্গের জনপ্রতিনিধি।

ইতিহাস সাক্ষ্য দেয়, যারা মানুষের পাশে আস্থা হয়ে দাঁড়িয়েছে, তারাই মানবতার কারিগর। পিংকি খাতুন নির্বাচিত হওয়ার পর থেকেই ,গরিব দুঃখী, খেটে খাওয়া অসহায় সাধারণ মানুষের পাশে দাড়িয়েছেন, এর জন্য তিনি এখন সবার এক আস্থার প্রতিক। পিংকি খাতুন উপজেলা পরিষদ থেকে যত সম্মানি ভাতা পেয়েছেন তা ব্যায় করেছেন অসহায় পরিবারগুলোর মাঝে। অতীতে যত দুর্যোগ এসেছে প্রতিটি দুর্যোগে তিনি সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছে। ঘূর্ণিঝড়কবলিত মানুষ, শীতার্ত মানুষ—সবার পাশেই দাঁড়ানোর সহ বিভিন্ন সহায়তা দিয়ে গরিব দুঃখী মানুষের ভালোবাসা অর্জন করেছেন। 
কিছু সাধারণ মানুয়ের সাথে কথা বল্লে তারা বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান আমাদের সব সময় পাশে থাকে। আমরা যদি কোন কাজে তার কাছে যায় সেটা যদি তার কাছে নাও থাকে সে আমাদের যে করেই হোক আমাদের জন্য ব্যাবস্থা করেদেন। পিংকি খাতুন আমাদের সব সময় সাহায্য করে। পিংকি একজন তৃতীয় লিঙ্গের হয়েও আমার যখনি বিপদে পরি সে আমাদের সাহায্য করে। আমরা তার কখনো অহংকার করতে দেখিনি। আমরা সব সময় তার জন্য দোয়া করি।

No comments

Powered by Blogger.