কালীগঞ্জে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজী, থানা অভিযোগ

 স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজী করার অভিযোগে জাহাঙ্গীর (৪৩) ও মো : মতিয়ার (৪০) নামের দুই ব্যক্তিসহ অজ্ঞাত আরো একজনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার বিকালে অভিযোগটি দায়ের করেন কালীগঞ্জ পৌরসভার ফয়লা গ্রামের সজল হোসেনের স্ত্রী নাসরিন সুলতানা লিমা। 

লিখিত অভিযোগে জানা গেছে, আসামী ঢাকালে পাড়ার জাহাঙ্গীর আমার পূর্ব পরিচিত। গত ১৪ মার্চ’২৩ তারিখে সন্ধায় জাহাঙ্গীরসহ তিনজন আমার বসত ঘরের দরজা নক করিলে আমি সরল বিশ^াসে ঘরের দরজা খুলিলে বিবাদীরা সাংবাদিক পরিচয়ে জোর পূর্বক আমার বসত ঘরের মধ্যে প্রবেশ করিয়া আমাকে বলে যে এখানে অবৈধ ও খারাপ কাজ কর্ম হয়। ওই সময় আমি বিবাদীদের কথায় প্রতিবাদ করিলে বিবাদীরা আমাকে হুমকি ধামকি দিয়ে আমার ঘরের মধ্যে থাকা বিভিন্ন জিনিস পত্র কাপড় চপড় বিছানা উলট-পালট করে। এক পর্য়ায়ে বিবাদীরা আমার শিশু সন্তান মো : শাবা (৪) কে কোলে নিয়ে তাকে ক্ষতি করিবে মর্মে হুমকি দিয়ে বিবাদীদের বলানো কথা গুলি আমাকে বলতে বাধ্য করে। এবং বিবাদীরা কেমেরা ও মোবাইল ফোনে ভিডিও করে। এসময় বিবাদীরা আমার কাছে নগদ টাকার দাবী করে। বিবাদীরা টাকার জন্য আমার বসত ঘরের ওয়ারড্রফ,ড্রেসিংটেবিল এর ডয়ার খুলিয়া জিনিস পত্র এলো-মেলো করিলে আমার কোন টাকা না থাকায় বিবাদীরা টাকা নিতে ব্যর্থ হয়। এক পর্য়ায়ে বিবাদীরা আমাকে ও আমার সন্তানকে রাখিয়া চলিয়া যায়। এবং যাওয়ার সময় বিবাদীরা আমাকে টাকা জোগাড় করে রাখতে বলে। বিবাদীদের কাছে থাকা ভিডিও নেটে ছেড়ে দিয়ে আমার মান-সস্মান নষ্ট ও ক্ষয়-ক্ষতি করিবে মর্মে হুমকি দেয়। পরের দিন ১৫ মার্চ’২৩ বিকালে ০১৭৫৮-৫৫০২৮২ নাম্বরে আমাকে ফোন করিয়া ২ নং বিবাদী মতিয়ার নাম বলিয়া আমাকে বিবাদীদের সহিদ টাকা নিয়ে দেখা করিতে বলে। আমি দেখা করিতে না চাহিলে আমাকে দেখে নেবে ও যে কোন প্রকার ক্ষয়-ক্ষতি করিবে মর্মে হুমকি-ধামকি প্রধান করে। বিষয়টি নিয়ে পারিবারিক ভাবে ও প্রেসক্লাব কালীগঞ্জ অফিসে এবং স্থানীয় গন্যমান্য লোকজনের সহিদ আলোচনা করিয়া থানায় আসিয়া আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করি। 

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো : আব্দুর রহিম মোল্লাকে তার মোবাইল ফোনে একাধিক বার ফোন দিলেও ফোনটি রিসিভ হয়নি। 


উল্লেখ্য, গত ২৬শে এপ্রিল’২০২১ তারিখে কালীগঞ্জ শহরের সেবা ক্লিনিক থেকে সদ্য প্রসূত বাচ্চা চুরির অভিযোগে জাহাঙ্গীরের স্ত্রীর নামে মামলা হয়। ওই ঘটনায় সাংবাদিক পরিচয়ে জাহাঙ্গীর মামলা থেকে রক্ষা পান। শিশুটি কালীগঞ্জ পৌরসভাধিন বলিদাপাড়া ইজিবাইক চালক মনিরুল ইসলামের সন্তান। শিশুটি হারিয়ে যাওয়ার পর স্বজনরা বিক্ষুদ্ধ হয়ে উঠে এবং ক্লিনিক মালিক ও সংবাদকর্মীদের উপর হামলা করে। ঘটনার ১৫ ঘন্টা পর কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকা থেকে শিশুটি উদ্ধার করেন র‌্যাব। 


No comments

Powered by Blogger.