কালীগঞ্জে ৩ টি দোকন থেকে ৯ ড্রাম তেল চুরি

স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জে থানা সংলগ্ন মোল্ল্যা ষ্টোর ও কলেজ রোডের শেখ এন্টারপ্রাইজ ও কাশিপুর থেকে জিয়া সবজি ভান্ডার নামের ৩টি মুদিখানা দোকানের সামনে থেকে ৯ ড্রাম (সরিষা, সয়াবিন ও সুপার পাম ওয়েল) চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে মোল্ল্যা ষ্টোর থেকে ৩ ড্রাম, শেখ এন্টারপ্রাইজ থেকে ৪ ড্রাম ও কাশিপুরের জিয়া সবজি ভান্ডার থেকে ২ ড্রাম তেল চুরি করে নেয় চোরেরা। যার আনুমানিক মূল্য প্রায় ৩ লক্ষ ১০ হাজার টাকা। বুধবার দিবাগত রাত আনুমানিক সাড়ে তিনটার পরে দোকান গুলিতে পর্যায়ক্রমে তেলের ড্রামগুলি চুরি করে চোরেরা। 

মোল্ল্যা ষ্টোরের মালিক আব্দুর রশিদ মাখন জানান, আমার দোকানের সিসি ক্যামেরায় ভোররাতে সিয়েরি খাওয়ার সময় ৩টা বেজে ৫৫ মিনিটে পিকআপ গাড়িতে ৭/৮ জন লোক তেলের ড্রাম গুলি তুলতে দেখা যায়। এছাড়া সিসি ক্যামেরায় ভোর রাত ৪টা বেজে ১২ মিনিটের সময় মুরগী হাটার কলেজ রোডস্থ শেখ এন্টারপ্রাইজ থেকে একই পিকআপ গাড়িতে ৪ ড্রাম সরিষার তেল তুলতে দেখা যায়। এর আগে আনুমানিক ভোর রাত সাড়ে ৩টার সময় কোটচাঁদপুর রোডস্থ কাশিপুর জিয়া সবজি ভান্ডারের সমনে থেকে ২ ড্রাম তেল পিকআপ গাড়িতে তোলে বলে জানান কাশিপুর বাজারের এক চায়ের দোকানদার। এভাবে তিনটি দোকান হতে ৯ ড্রাম ভোজ্য তেল চুরি করে নেয় চোরেরা।

মুরগী হাটার কলেজ রোডের নাইটগার্ড আক্তার হোসেন জানান, ঘটনার সময় মুরগী হাটার প্রশান্তোর দোকানের সামনে তিনি সিয়েরি খাচ্ছিলেন। এসময় তার পাশে কাঁচামাল হাটার একজন নাইড গার্ড বসা ছিল। এসময় হটাৎ গাড়ির শব্দ শুনে আমি তাকে পাঠায়। নাইটগার্ডকে এগিয়ে আশাদেখে পিকআপটি চলে যাওয়ার সময় তাকে ধাক্কা দেয় চোরেরা।  

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্ল্যা জানান, খবর পেয়ে আমি নিজে গিয়েছিলাম। তেল চুরির ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রহেছে।  তিনি বলেন, সিসি ক্যামেরা দেখা যায় যে, রাত ৩টা বেজে ৫৭ মিনিটে ও ৪টা বেজে ১২ মিনিটে চুরির ঘটনা ঘটেছে। থানার প্রাচীর লাগোয়া দোকান হতে চুরির বিষয়ে তিনি বলেন, এটা আসলে দু:খ জনক ঘটনা। রাস্তার পাশে লাখ লাখ টাকার মাল বাইরে ফেলে রাখে অথচ নিরাপত্তার কথা ভাবেন না দোকানদাররা। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নিয়া হবে বলে জানান তিনি। 


উল্লেখ্য, গত ৩ নভেম্বর’২২ ভোর রাতে কালীগঞ্জে মেইন বাসস্ট্যান্ড সংলগ্ন কোটচাঁদপুর মহাসড়কের পাশে রায় স্টোর নামে একটি মুদিখানার দোকান থেকে ৩ ড্রাম পাম ওয়েল চুরির ঘটনা ঘটে। দোকানটির সামনে বেশ কয়েক ড্রাম পাম ওয়েল প্রতিনিয়ত থাকতো সেখান থেকে ৩ ড্রাম পাম অয়েল চুরি করে চোরেরা। যার বাজার মূল্য ছিল ৮০ হাজার টাকা। পরের দিন ৪ নভেম্বর’২২ রায় স্টোরের স্বত্বাধিকারী সঞ্জয় রায় বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। সঞ্জয় রায় জানান, থানায় অভিযোগ দেওয়ার ওই দিন আনুমানিক রাত ১০টার সময় খবর আসে ফরিদপুর জেলা কামারখালি বাজারে তেল বিক্রয় হচ্ছে। ওই সময় আমি মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার এসআই শামিমকে জানালে তিনি বিষয়টি দেখছি বলে আর গুরুত্ব দেননি। 


No comments

Powered by Blogger.