কোটচাঁদপুরে সার বীজ ববিতরণ

 

রোকনুজ্জামান কোটচাঁদপুর থেকে-

বিএনপি সরকারের আমলে সার বীজের জন্য কৃষক কে গুলি করে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে গুলি খেয়ে মরতে হয় না। ঘরে বসে সার,বীজ পাই কৃষক।
জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিকল্প নেই বাংলাদেশে। কৃষকের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার।
এ দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিন। কোটচাঁদপুরে সার বীজ ও ঐচ্ছিক তহবিল থেকে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ঝিনাইদহ ৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল। কোটচাঁদপুরে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসুচির আওতায় পাট ও রোপা আউশ ধানের উৎপাদন ও আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
কৃষি সম্পসারন অধিদপ্তরের আয়োজনে সোমবার দুপুরে উপজেলা পরিষদ অফিসার্স ক্লাব মিলনায়তনে সার বীজ ও চেক বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উছেন মে। উপজেলা কৃষি সম্পসারন অফিসার হুমায়ূন কবিরের সঞ্চালনায়। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মহাসীন আলী। এ সময় সার বীজ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, উপজেলা আওয়ামিলীগের সহ-সভাপতি নূরুল ইসলাম খান বাবলু, সহ-সভাপতি ফারজেল হোসেন মন্ডল, সহ-সভাপতি লুৎফর রহমান, বীর মুক্তি যোদ্ধা সাবেক কমান্ডার তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মীর কাশেম, জেলা পরিষদের সদস্য রাজিবুল কবির, এলাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান, সাফদারপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান, সাবেক কুশান ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান, পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর হোসেন প্রমুখ।
এ সময় সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল এর ঐচ্ছিক তহবিল থেকে ২৩ জন দুস্ত মানুষের মাঝে চেক ও উপজেলার ২৫ শত চাষীর মাঝে ১০কেজি ডিএপি,১০ কেজি পটাশ, ৫ কেজি ধানের বীজ ও ৩ শত চাষির মাঝে পাট বিজ প্রদান করা হয়। সে সময় কৃষক, উপকার ভোগী, চেক গ্রহিতা, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.