মহেশপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন টাকা নিয়েও বসতঘর ভেঙ্গে রাস্তা নির্মাণের অভিযোগ

 

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভোলাডাঙ্গা গ্রামে সরকারি খাস জমি দখল দেওয়ার নামে এক অসহায় ব্যক্তির কাছ থেকে বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উৎকোচ গ্রহনের অভিযোগ উঠেছে। সোমবার সকালে ভূক্তভোগী মহেশপুর প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন। 

উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ভোলাডাঙ্গা গ্রামের মৃত সদর আলীর ছেলে সাহাবারী(৫৫) বলেন, ৭ শতক জমির উপর তার বসতবাড়ি। তার ঘরের পাশ দিয়ে ৩৫ ফিট চওড়া সরকারি খাস জমি রয়েছে। ওই জমির মাথায় সরকারি আশ্রয়ণ প্রকল্প করা হয়েছে। সরকারি জমি তার মধ্যে ৩/৪ ফিট দখল থাকার কারণে সেখানে রান্নাঘর ও গোয়ালঘর পূর্ব থেকেই ছিল। চেয়ারম্যানের সাথে তার ঘর ও গোয়াল না ভেঙ্গে রাস্তা নির্মাণের প্রস্তাব দিলে চেয়ারম্যান তার কাছে ৫০ হাজার টাকা দাবি করলে সে ৪০হাজার টাাকয় রফাদফা করে এবং তার ঘর রক্ষার জন্য তার মেয়ের উপস্থিতিতে ৪০ হাজার টাকা চেয়ারম্যানের কাছে প্রদাণ করে। পরবর্তীতে ভেকু দিয়ে তার ঘর ভেঙ্গে রাস্তা নির্মাণ করা হয়ছে। এতে সে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। পরবর্তীতে চেয়াম্যানের কাছে টাকা চাইতে গেলে তিনি বলেন, টাকা বিভিন্ন জায়গায় ভাগ-বাটোয়ারা হয়ে গেছে এখন টাকা ফেরত দেওয়া সম্ভব না। 

উক্ত সাহাবারী টাকা নেওয়ার বিষয়ে স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও সাহেবকে মৌখিকভাবে জানিয়েছে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সাহাবারী নামে একজন তাকে বিষয়টি মৌখিকভাবে জানানোর পর চেয়ারম্যান সাহেব টাকা নিয়ে থাকলে ফেরত দেওয়ার জন্য অনুরোধ করেছেন। 

এ বিষয়ে চেয়ারম্যান নাজমুল হুদ জিন্টুর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র আমি এ ধরণের কোন টাকা পঁয়সা নেয়নি। এদিকে ভুক্তভোগী টাকা ফেরত পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। 

 

No comments

Powered by Blogger.