ইসলামী সংগীত লিখে পাশ্চাত্য সাংস্কৃতি রুখে দিতে চায় শাহারুল ইসলাম সুজন

মিজানুর রহমান-

মাত্র কুঁড়ি বছর বয়সেই শাহারুলের লেখা ৩০টি ইসলামী সংগীত রিলিজ হয়েছে। প্রচারের অপেক্ষায় আছে আরও ১৫ এর অধিক গান। রিলিজ হওয়া গানের  মধ্যে  “মিছে আশা” শিরোনামের গানটি একবছরে  ৪৮ লাখের বেশি ভিউ হয়েছে। তার লেখা অধিকাংশ গানই দর্শক শ্রোতার মন জয় করেছে। এই ধারা অব্যাহত রেখেই ইসলামী সংগীত লিখে পাশ্চাত্য সাংস্কৃতি রুখে দিতে চায় শাহারুল ইসলাম সুজন

ইসলামী সংগীত জগতে গীতিকার হিসেবে জনপ্রিয়তার তুঙ্গে আছেন শাহারুল।

শাহারুল ইসলাম সুজন খুলনা জেলার কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের হলুদ বুনিয়া গ্রামের আকবর হোসেন ও শেফালি দম্পতির সন্তান। চার ভাই বোনের মধ্যে সে সবার ছোট। ১৪ জানুয়ারী ২০০৩ সালে জন্ম নেয়া শাহারুল ইসলাম সুজন বিগত তিন বছর ধরে বিভিন্ন জাতীয় দৈনিকে ছড়া, কবিতা, গল্প, কলাম লেখালেখির পাশাপাশি ইসলামী সংগীত রচনা করে চলেছেন। গীতিকার শাহারুল ২০২০ সালে খুলনার ঐতিহ্যবাহী হাজী মুহাম্মদ মুহসিন কলেজ  থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫ পান। বর্তমানে তিনি স্কলারশিপ(ঝড়ঁঃয ধংরধ ভড়ঁহফধঃরড়হ (ঝঅঋ) গধফধহুববঃ ঝরহময ঝপযড়ষধৎংযরঢ়) নিয়ে নেপালের কাঠমান্ডু বিশ্ববিদ্যালয়ের ব্যাচেলর ইন ডেভলপমেন্ট স্টাডিজ এ অধ্যায়নরত আছেন।

কলরবের  শিল্পী তাহসিনুল ইসলাম বলেন আমি গীতিকার শাহারুলের লেখা “মিছে আশা” শিরোনামে গানটিতে কন্ঠ দিয়েছি। গানটি একবছরে 'হলিটিউন' ইউটিউব চ্যানেল থেকে ৪৮ লক্ষের বেশি মানুষ দেখেছেন। তার লেখা গানের ভাষা সহজ সরল ও প্রাঞ্জল হওয়ায় সুর করতে সহজ হয় যার কারণে গানগুলো দর্শক-শ্রোতার হৃদয় ছুঁয়ে যায়।

গীতিকার শাহারুল বর্তমানে তিনি দেশের শীর্ষস্থানীয় নাশিদ ব্রান্ড- কলরব, হ্যাভেন টিউনের সাথে কাজ করছেন। তার লেখা ইসলামী সংগীতগুলোর মধ্যে রয়েছে মিছে আশা, ক্ষণিকের জীবন, প্রেরণার আলো, বাবা হারানোর বেদনা, কি হলো মোর দেশটাতে, লাল সবুজের স্বাধীনতা, আমি বাংলার সন্তান, খোকার ইবাদত, শোনো প্রিয় আম্মু, মা যে আমার নয়নমণি, সবার প্রিয় মা, পথশিশু, অনাথ শিশু, এই সমাজের মানুষ, রহমের বৃষ্টি, বার্তা নিয়ে সুমহান, বরকতের মাস, এসেছে রমজান, এলো ত্যাগের ঈদ, কুরবানী, বিদায়ের ডাক, বিজয়ীর মান অন্যতম।

তার আপকামিং সংগীতের মধ্যে রয়েছে মুসাফির, বিদায়ী ডাক, আল্লাহকে ভালোবাসি, আপন হলে রব, খুলুকে আযীম, নামে মুসলমান, নতুন কুঁড়ি করতে হবে জয়, আধুনিক মহামারী, সেলফি ভাইরাস, চোগলখোরী, তেলবাজ, আধুনিক প্রেম খেলা, মৃত্যুর হাতছানি, দুনিয়ার রীতি, সেদিন, মুহাম্মদ রাসুল, কোরআন পডতো, কি তোমার প্রয়োজন, মরণ, কি জবাব দেবে, প্রার্থনা, অনুনয় গানগুলো। দ্রুতই এসব গান মুক্তি পাবে এবং পূর্বের ন্যায় দর্শক শ্রোতার মন জয় করবে বলে আশা প্রকাশ করেছেন গীতিকার শাহারুল ইসলাম সুজন।






No comments

Powered by Blogger.