গুচ্ছ ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম ঝিনাইদহের আশিকুজ্জামান প্রান্ত

ঝিনাইদহ প্রতিনিধি-

বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (খ ইউনিট) ব্যবসায় শিক্ষা বিভাগে সারাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আশিকুজ্জামান প্রান্ত। তিনি উপজেলার সারুটিয়া ইউনিয়নের কীর্তিনগর গ্রামের আসাদুজ্জামানের ছেলে। 

প্রান্ত’র বোন আশফাকুন্নাহার ববি জানান, ২০২০ সালে কাতলাগাড়ী মাধ্যমিক বিদ্যালয় ও ঢাকা কর্মাস কলেজ থেকে বানিজ্য বিভাগে ২০২২ সালে জিপিএ-৫ পেয়ে আশিকুজ্জামান প্রান্ত উর্ত্তীন হয়। সাফল্যের এই ধারাবাহিকতায় এবার বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতি ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ^বিদ্যায়ে বানিজ্য বিভাগে সারাদেশের মধ্যে প্রথম হয়ে সুনাম অর্জন করেছে। 

আশিকুজ্জামান প্রান্ত বলেন, আমার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা অর্জন করে প্রশাসনের ক্যাডার শ্রেণির একজন কর্মকর্তা হিসেবে দেশ ও জনগনের সেবা করা। প্রতিদিন নিয়মিত ৮/১০ ঘন্টা লেখাপড়া করায় ইতিপূর্বে বিভিন্ন পরীক্ষায় সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। তার অবসর সময়ও কাটে বিভিন্ন গল্পের এবং বিজ্ঞানভিত্তিক বই পড়ে। সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সকলের নিকট দোয়া কামনা করেছেন আশিকুজ্জামান প্রান্ত। 

আশিকুজ্জামান প্রান্ত’র চাচাতো ভাই শরিফুজ্জামান জানান, ভাইয়ের এই অর্জনে পরিবারের সকলেই খুবই খুশি। তাদের পরিবারে চারজন বিসিএস ক্যাডার রয়েছে। আগামীতে প্রান্ত যেন প্রশাসনের ক্যাডার হয়ে দেশ ও সমাজে কাজে আসতে পারে সেই কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন।


No comments

Powered by Blogger.