ঝিনাইদহে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি-

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে সদর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইমরান জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার সুমী, জেলা তথ্য অফিসার আবু বকর সিদ্দিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার ফরহাদুর রেজা।

সেসময় বক্তারা, মৎস্য চাষে প্রযুক্তির ব্যবহার বাড়াতে সকলের প্রতি আহ্বান জানান। সেই সাথে নিরাপদ মাছ উৎপাদন ও বাজারজাত করতে পরামর্শ দেন। আলোচনা সভা শেষে ৫ জন মৎস্যজীবিকে পুরস্কৃত করা হয়। 

No comments

Powered by Blogger.