কিস্তির জ্বালায় স্বপরিবারে বাড়ি ছাড়া ইজিবাইক চালক মমিনুর



স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জে ছিনতাই হওয়া ইজিবাইকের ঋণের টাকা পরিশোধ করতে না পারায় পরিবার-পরিজন নিয়ে বাড়ি ছেড়ে চলে গেলেন ইজি বাইক চালক মমিনুর। বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে ইজিবাইক ক্রয় করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতেন মমিনুর। গত ১৬ জুন ২০২৩ উপজেলার বলরামপুর বাজার সংলগ্ন রাস্তায়  দিনে দুপুরে ফিল্মি স্টাইলে মমিনুরের একমাত্র সম্বল ইজিবাইকটি ছিনতাই করে নেয় একদল ছিনতাইকারী। ওই রাতেই মমিনুর বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।  কালীগঞ্জ থানায় অভিযোগটি ধামাচাপা পড়ে যায়। দীর্ঘ ২১ দিন পার হলেও ভুক্তভোগীর ইজিবাইকটি আজও উদ্ধার হয়নি। এদিকে ওই ইজিবাইকটি কেনার জন্য মমিনুর যেসব এনজিও থেকে ঋণ নিয়েছিল তারা এখন কিস্তির টাকা আদায়ের জন্য প্রতিনিয়ত তার বাড়ি ধর্ণাদিচ্ছে। কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় মমিনুর রাতের আঁধারে পাড়া-প্রতিবেশী আতœীয়-স্বজন কাউকে কিছু না জানিয়ে বাবা-মা, স্ত্রী ও ভাই বোনকে নিয়ে বাড়ি ছেড়ে চলে যান। 

মমিনুরের কয়েকজন প্রতিবেশীর সাথে কথা হলে তারা জানান, ঈদুল আযহার দুই দিন পরে সকালে উঠে দেখি ওদের বাড়িতে তালা লাগানো এবং হাস মুরগী ও কবুতরও নেই। তাদের অবস্থান এখনো পর্যন্ত কেউ কিছু জানে না। অনেক কষ্টে কেনা ইজিবাইকটি ছিনতাইয়ের পর সে থানায় অভিযোগ করলেও থানা পুলিশ এ ব্যাপারে কোনো সহযোগিতা করেনি।

কালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, ঘটনাটি আমি যোগদানের পূর্বের। তদন্ত কার্যক্রম বর্তমানে কি পর্যায়ে রয়েছে সেটা আমি খোজ খবর নিয়ে দেখছি। ইজিবাইকটি উদ্ধারে জোরালভাবে কাজ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

 

No comments

Powered by Blogger.