কালীগঞ্জে স্বপ্ননীড় আশ্রয়ন প্রাঙ্গনে ইউসিবির বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

 

স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (পিএলসি)এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। এউপলক্ষে বুধবার সকালে উপজেলার বারোবাজার ইউনিয়নের জগন্নাথপুর স্বপ্ননীড় আশ্রয়ন প্রাঙ্গনে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, ঝিনাইদহ জেলা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর ব্যাবস্থাপক মো : মনিরুজ্জামান, অপারেশন ম্যানেজার মো : জহুরুল ইসলাম, কর্মকর্তা আবু জুরায়ের রেজা, প্রজেক্টের ফিল্ড অফিসার আব্দুল্লা-আল-মামুন, আব্দুল ওহেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ইমদাদ হোসেন প্রমূখ। 

উদ্যোক্তরা জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৩নং কোলা ও ৯নং বারোবাজার এই দুটি ইউনিয়নে তালের চারা, হরতিকি,বহেরা, বকুল,কৃষ্ণচুড়া,কাঞ্চন ফুল, আম ও কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির ১ হাজার গাছ শহরে শেখ রাসেল মিনি ষ্টিডিয়ামসহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের ধারে রোপন করা হবে। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার বারোবাজার ইউনিয়নের জগন্নাথপুর স্বপ্ননীড় আশ্রয়ন প্রাঙ্গনে পরিবেশের ভারসাম্য রক্ষা ও বেদে সম্প্রদায়ের জীবনমান উন্নয়নে এই বৃক্ষরোপণ কর্মসূচির পালন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষিখাতে সহায়তা প্রদানমূলক প্রকল্প ‘ভরসার নতুন জানালা’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এর্ব জলবায়ু সহিষ্ণু টেকসহ কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা।



No comments

Powered by Blogger.