কালীগঞ্জে স্বামীর উপর অভিমান করে সন্তান বিক্রি

এম শাহজাহান আলী সাজু-

অভাবের তাড়নায় স্বামীর উপর অভিমান করে ৯ দিনের ছেলে সন্তানকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে এক মায়ের বিরুদ্ধে। এ ঘটনায় শিশুটির বাবা আকাশ আলীর অভিযোগের ভিত্তিতে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার হেলায় গ্রামের সোহাগ বাড়ি থেকে ফুটফুটে শিশুটিকে উদ্ধার করা হয়। সোহাগ ওই গ্রামের মতিয়ার রহমানের ছেলে। 

এর আগে গত ২৮ নভেম্বর বুধবার বিকালে কালীগঞ্জ শহরের ডক্টরস ক্লিনিকে সিজারিয়ানের মাধ্যমে পুত্র সন্তান প্রসব করেন মা কাকুলী খাতুন। সে ঝিনাইদহ সদর উপজেলার চরখাজুরা গ্রামের আকাশের স্ত্রী। 

শিশুটির মা কোকিলা খাতুন বলেন, স্বামী আকাশ আলী দ্বিতীয় বিবাহ করার কারনে সে আমার কোন খোজ খবর নেই না। একারণে অভাবের তাড়নায় স্বামীর উপর অভিমান করে ৯ দিন বয়সী শিশু ছেলেকে বিক্রি করে দিয়েছি। সব খরচ মেটাতে এ ছাড়া আমার আর কিছুই করার ছিল না। 

শিশুটিকে কিনে নেওয়া হেলাই গ্রামের সোগাগ বলেন, আমার স্ত্রী নিঃসন্তান। শিশুটিকে লালন-পালনের জন্য কিনে নিয়েছি। শিশুটির মা ও নানি আনোয়ারা খাতুনসহ এলাকার স্থানীয় কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে স্ট্যাম্পের মাধ্যমে শিশুটি ৫৫ হাজার টাকায় কিনে নিয়েছিলাম। পরে পুলিশের নির্দেশেই শিশুটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেই।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু আজিফ জানান, বৃহস্পতিবার সকালে শিশুটির বাবা হেলাই গ্রামের সোহাগ আলীর নামে অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে আমরা সোহাগের বাড়ির থেকে শিশুটিকে উদ্ধার করে পরিবারে কাছে ফিরিয়ে দিয়েছি।   


No comments

Powered by Blogger.