ঝিনাইদহে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক চুয়াডাঙ্গা স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
পরে পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম। এসময় বক্তারা, বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবী জানান।
এদিকে ঝিনাইদহ প্রেসক্লাবের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় ঝিনাইদহের জেলা জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপুসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করা হয়।
একই সময় বঙ্গবন্ধু সৈনিক লীগের উদ্যোগে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডের দলীয় কার্যালয় চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ড. এম হারুন অর রশিদ, জেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.